Sheersha Media

ব্রেকিং নিউজ

বিকাল ৪:৫০ ঢাকা, শনিবার  ১৭ই নভেম্বর ২০১৮ ইং

আল আমিন হোসেন ওরফে ফাহিম(৩০)

রাজধানীতে র‌্যাব সদস্য পরিচয় দানকারী এক প্রতারক আটক

রাজধানীর তেজগাঁও এলাকা থেকে র‌্যাব সদস্য পরিচয় দানকারি এক প্রতারককে আটক করেছে র‌্যাব।
আটককৃতের নাম আল আমিন হোসেন ওরফে ফাহিম(৩০)।তার বাড়ি সিরাজগঞ্জ জেলার শাহজাদপুর থানার দাবারিয়া গ্রামে।
এসময় ওই প্রতারকের কাছ থেকে একটি ভুয়া পরিচয়পত্রও উদ্ধার করা হয়।
র‌্যাব-২ সূত্রে জানা গেছে,শনিবার রাতে র‌্যাব-২ এর একটি দল জানতে পারে, তেজগাঁও কল্লোল ইন্ডাস্ট্রিজ লিমিটেডের গেইটের সামনে র‌্যাবের পরিচয় দিয়ে এক ব্যক্তি চাঁদা আদায় করছে। এই তথ্যের ভিত্তিতে র‌্যাব সদস্যরা ঘটনাস্থলে গিয়ে র‌্যাব পরিচয় দানকারী আল আমিন হোসেনকে আটক করে।
আটককৃত আল আমিন জানায়, সে এক সময় বাংলাদেশ সেনা বাহিনীতে সৈনিক পদে চাকুরী করত। নৈতিক কারনে সেনা বাহিনী হতে বরখাস্ত হওয়ার পর হতে সাধারণ মানুষের কাছে সে নিজেকে আইন-শৃংখলা বাহিনীর সদস্য পরিচয় দিয়ে প্রতারিত করে আসছিল।
এ ক্ষেত্রে তার সুবিধা ছিল যে, সে সেনা বাহিনীতে চাকুরীর সুবাধে র‌্যাবের উর্ধ্বতন বিভিন্ন কর্মকর্তার নাম জানতো এবং তাদের নাম ব্যবহার করে সাধারণ মানুষকে বিভিন্ন আইনগত সহায়তা প্রদান করার নামে টাকা নিয়ে আসছিল।
র‌্যাব সূত্র আরও জানায়, সোনিয়া আক্তার(২২) নামে এক নারী তার স্বামীর বিরুদ্ধে পল্লবী থানায় নারী নির্যাতনের একটি মামলা দায়ের করে। মামলার বিষয়টি আল আমিন হোসেন জানতে পেরে সোনিয়ার কাছে গিয়ে নিজেকে র‌্যাব সদস্য পরিচয় দেয়। এক পর্যায়ে আল আমিন জানায় মামলার আসামীদের র‌্যাব সদস্যদের দিয়ে ধরিয়ে দিব, এ জন্য উর্ধ্বতন কর্মকর্তাদের টাকা দিতে হবে।
এসময় সোনিয়া আক্তার তার পরিচয় নিশ্চিত হতে চাইলে আল আমিন হোসেন র‌্যাবের ভুয়া পরিচয়পত্র দেখায়। পরিচয়পত্রে তার নাম ছিল ফাহিম। আল আমিন ওরফে ফাহিমের আচরন সন্দেহজনক মনে হলে সোনিয়া কৌশলে র‌্যাব-২ এ খবর দেয়।
তাৎক্ষনিক র‌্যাব-২ এর সদস্যরা অভিযান চালিয়ে তাকে আটক করে। আগামীতেও র‌্যাব-২ এ ধরনের অভিযান অব্যাহত রাখবে বলে জানিয়েছে। বাসস