Sheersha Media

ব্রেকিং নিউজ

দুপুর ১:৫৪ ঢাকা, বৃহস্পতিবার  ১৫ই নভেম্বর ২০১৮ ইং

রাজধানীতে জোড়া খুনের ঘটনায় গ্রেফতার ১

রাজধানীর কলাবাগানে মার্কিন দূতাবাসের সাবেক কর্মকর্তা জুলহাজ মান্নান ও তার বন্ধু মাহবুব রাব্বী তনয় হত্যার ঘটনায় শরিফুল ইসলাম ওরফে শিহাব নামে একজনকে গ্রেফতার করেছে পুলিশ।

শনিবার গভীর রাতে কুষ্টিয়া থেকে তাকে গ্রেফতার করে পুলিশের কাউন্টার টেরোরিজম ইউনিট।

ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) উপ-কমিশনার (মিডিয়া) মোহাম্মদ মারুফ হোসেন গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন।

গোয়েন্দা পুলিশের উপ কমিশনার মাশরুকুর রহমান খালেদ গণমাধ্যমকে বলেন, ‘শিহাব আনসারুল্লাহ বাংলা টিমের সদস্য। ঢাকায় হত্যাকাণ্ড ঘটিয়ে তারা কুষ্টিয়ায় পালিয়ে যায়। সেখানে সে লুকিয়ে ছিল।’

তিনি আরও বলেন, বিভিন্ন প্রযুক্তির মাধ্যমে তার অবস্থান শনাক্ত করে হত্যাকাণ্ডের ১৯ দিন পর তাকে গ্রেফতার করতে সক্ষম হয়েছে পুলিশের কাউন্টার টেরোরিজম ইউনিট। তাকে রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করলে এই হত্যাকাণ্ডের তথ্য পাওয়া যাবে বলে মন্তব্য করেন ডিবির এই কর্মকর্তা।

তবে তার পরিচয় বিষয়ে বিস্তারিত জানানো হয়নি।

পুলিশ জানিয়েছে, রোববার দুপুরে ডিএমপি মিডিয়া সেন্টারে সংবাদ ব্রিফিংয়ে এ বিষয়ে বিস্তারিত জানানো হবে।

প্রসঙ্গত, গত ২৫ এপ্রিল ঢাকার কলাবাগানের বাসায় ঢুকে জুলহাজ মান্নান ও তার বন্ধু মাহবুব রাব্বী তনয়কে কুপিয়ে হত্যা করে দুর্বৃত্তরা।

জুলহাজ যুক্তরাষ্ট্রের সাহায্য সংস্থা ইউএসএআইডিতে কর্মরত ছিলেন। তার আগে তিনি মার্কিন রাষ্ট্রদূতের প্রটোকল কর্মকর্তার দায়িত্ব পালন করেন। এছাড়া তিনি সমকামীদের অধিকার-বিষয়ক সাময়িকী ‘রূপবান’-এর সম্পাদনার সঙ্গে যুক্ত ছিলেন।

একই বাসায় হত্যার শিকার জুলহাজের বন্ধু তনয় মঞ্চনাটকের সঙ্গে যুক্ত ছিলেন।

ওই দিন রাতে কলাবাগান থানায় নিহত জুলহাজ মান্নানের ভাই একটি মামলা করেন। অন্য মামলাটি দায়ের করে পুলিশ। উভয় মামলায় অজ্ঞাত ব্যক্তিদের আসামি করা হয়েছে।