ব্রেকিং নিউজ

বিকাল ৫:৫৫ ঢাকা, শুক্রবার  ২১শে সেপ্টেম্বর ২০১৮ ইং

রাজধানিতে র‌্যাবের অভিযানে বোমা সরঞ্জামসহ পাঁচ জেএমবি আটক

রাজধানীর ডেমরা এলাকা থেকে জেএমবির ময়মনসিংহ জেলা আমির হুযাইফা আকন্দ শাহিন  ওরফে সিয়ামসহ পাঁচ জেএমবি নেতাকে গ্রেফতার করেছে র‌্যাব। এরা দীর্ঘ দিন ধরে সক্রিয় ছিল। তাদের কাছ থেকে বিপুল পরিমাণ বোমা তৈরীর সরঞ্জাম, ইমপ্রোভাইসড এক্সপলোসিভ ডিভাইসসহ ও জিহাদী বই উদ্ধার করা হয়েছে। গ্রেফতার অন্য জঙ্গিরা হলেন- মোহাম্মদ ইয়াসিন আলী শফিক, মামুনুর রশিদ মামুন, আবুল হাসেম ওরফে হাসেম হাওলাদার ও শফিকুল ইসলাম।

জানা গেছে, র‌্যাবের গোয়েন্দা বিভাগের একদল চৌকস কর্মকর্তা প্রযুক্তিগত অনসন্ধানের মাধ্যমে এসব জঙ্গির কর্মকাণ্ড সম্পর্কে অবগত হন। একপর্যায় গোয়েন্দা কর্মকর্তারা গত এক সপ্তাহ ধরে তাদের ওপর নজরদারি শুরু করেন।  এ নজরদারির অংশ হিসেবে রোববার রাতে ডেমরা মাতুয়াইলের কাঠেরপুল বাঘবাড়ীতে অভিযান চালিয়ে জঙ্গিদের গ্রেফতার করা হয়।

রাতে র‌্যাবের জিজ্ঞাসাবাদে জেএমবি নেতারা জানিয়েছে, ‘ঢাকাসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানে তাদের হামলার পরিকল্পনা ছিল।’ তাদের দেয়া তথ্যের ভিত্তিতে বাকি সদস্যদের ধরতে অভিযান চালাচ্ছে র‌্যাব।

র‌্যাব বলছে, গ্রেফতারকৃত জঙ্গিদের কাছ থেকে ইমপ্রোভাইসড এক্সপলোসিভ ডিভাইস, জিহাদী বই, বোমা তৈরীর সরঞ্জাম এবং তাদের কিছু কর্মপরিকল্পনা উদ্ধার করা হয়েছে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে জঙ্গিরা স্বীকার করেছে, ২৬ মার্চ স্বাধীনতা দিবসকে ঘিরে তারা সক্রিয় হচ্ছিল। এদিনে পাবলিক প্লেসে হামলার মাধ্যমে নিজেদের শক্তি জানান দিতে চেয়েছিল তারা।