Sheersha Media

ব্রেকিং নিউজ

সকাল ১০:১৩ ঢাকা, রবিবার  ১৮ই নভেম্বর ২০১৮ ইং

মনিরুল ইসলাম
কাউন্টার টেরোরিস্ট অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিটের প্রধান মিঃ মনিরুল ইসলাম

‘রাঘব-বোয়াল অনেকেই এটিএম কার্ড জালিয়াতিতে জড়িত’

ব্যাংকের এটিএম কার্ড ক্লোন করে বিপুল পরিমাণ অর্থ হাতিয়ে নেয়া চক্রের সঙ্গে বাংলাদেশের অনেক রাঘব-বোয়ালদের নাম আসছে বলে জানিয়েছে পুলিশ।

বৃহস্পতিবার দুপুরে ডিএমপির মিডিয়া সেন্টারে এক ব্রিফিংয়ে কাউন্টার টেরোরিস্ট অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিটের প্রধান মিঃ মনিরুল ইসলাম একথা জানান।

তিনি বলেন, ‘এ ঘটনায় রাঘব-বোয়াল অনেকের নাম আসছে। ঘটনাগুলো বিভিন্ন ব্যাংকের কার্ড শাখা, প্রতারক ও বিদেশিদের মাধ্যমে ঘটানো হয়েছে। এ ছাড়া ব্যাংকের কর্মকর্তা, আবাসিক হোটেল ও ট্রাভেল এজেন্সির লোকজন জড়িত রয়েছেন।’

মনিরুল ইসলাম বলেন, কার্ড জালিয়াতির ঘটনায় গ্রেফতারদের জিজ্ঞাসাবাদে চাঞ্চল্যকর তথ্য মিলেছে। তবে তদন্তের স্বার্থে এখনই এসব বলতে রাজি হননি তিনি।

তবে মনিরুল ইসলাম বলেন, অন্যান্য যেসব ব্যাংকেও জালিয়াতির ঘটনা ঘটেছে, সে বিষয়ে গ্রেফতার চার ব্যক্তি গুরুত্বপূর্ণ তথ্য দিয়েছেন।

এর আগে গত সোমবার জালিয়াতির ঘটনায় জড়িত বিদেশি নাগরিক পিটার থমাস এবং সিটি ব্যাংকের আইটি শাখার তিন কর্মকর্তা- মকসেদ আল ওরফে মাকসুদ, রেজাউল করিম ওরফে করিম ওরফে শাহিন ও রেফাজ আহমেদ ওরফে রনিকে গ্রেফতার করে পুলিশ। পরে তাদের ৬ দিন করে রিমান্ড মঞ্জুর করেন ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মাজহারুল ইসলাম।