ব্রেকিং নিউজ

দুপুর ২:৫৪ ঢাকা, মঙ্গলবার  ২৫শে সেপ্টেম্বর ২০১৮ ইং

আসাদুজ্জামান খান কামাল
স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল, ফাইল ফটো

রমজানে সতর্ক থাকবে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীসমূহ : স্বরাষ্ট্রমন্ত্রী

পবিত্র রমজান মাসে যেকোন অনাকাঙ্খিত পরিস্থিতি মোকাবেলায় সরকারের উচ্চপর্যায়ের নির্দেশে সতর্ক থাকবে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীসমূহ।

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল আজ বলেন, ‘সাধারণ জনগণের নিরাপত্তা নিশ্চিত এবং বাংলাদেশকে অপরাধ মুক্ত করতে সরকার সবধরনের ব্যবস্থা নিয়েছে।’

তিনি বলেন, সরকার আন্তরিক প্রচেষ্টার মাধ্যমে অন্যান্য অপরাধের পাশাপাশি সন্ত্রাস ও জঙ্গিবাদ দমনে কাজ করে যাচ্ছে এবং ইতিমধ্যেই আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী অনেক সন্ত্রাসী ও অপরাধীকে আইনের আওতায় এনেছে।

এদিকে, স্বরাষ্ট্রমন্ত্রী জানিয়েছেন তিনি আজ রাজধানীর কাওরান বাজার পরিদর্শন করেছেন এবং সেখানে ব্যবসায়ীরা রমজান মাসে দ্রব্যমূল্য না বাড়ানোর ব্যাপারে তাকে আশ্বস্ত করেছেন।

সংযমের মাস রমজানে- যাতে কাঁচা বাজারের সরবরাহ ব্যবস্থা স্বাভাবিক থাকে সেজন্য অতিরিক্ত সামগ্রি না কেনার জন্য ভোক্তাদের প্রতি আহবান জানান স্বরাষ্ট্রমন্ত্রী। জঙ্গি ও সন্ত্রাসবাদ সম্পর্কে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, দেশে জঙ্গি ও সন্ত্রাসীদের দমন এবং তাদের নেটওয়ার্ক ধ্বংস করার লক্ষ্যে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ঘনিষ্ঠভাবে কাজ করছে।

জঙ্গিবাদ বিরোধী প্রচারনার অংশ হিসাবে, যেকোন ধরনের অনাকাঙ্খিত পরিস্থিতি এড়াতে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা আস্তানার তথ্য সংগ্রহ করছেন। অন্যদিকে, জনগণ জঙ্গিবাদ ও সন্ত্রাসের বিরুদ্ধে অবস্থান নিয়েছে এবং সরব হয়েছে বলেও মন্তব্য করেন স্বরাষ্ট্রমন্ত্রী।

তিনি আরও বলেন, সন্ত্রাস এবং জঙ্গিবাদ বৈশ্বিক সমস্যায় পরিণত হয়েছে এবং সন্ত্রাস এবং জঙ্গিী দমনের লক্ষ্যে বাংলাদেশকে সহায়তা করার জন্য উন্নত দেশগুলো প্রতিশ্রুতি দিয়েছে। তিনি বলেন, সব ধরনের সন্ত্রাস এবং উগ্রবাদের বিরুদ্ধে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ‘জিরো টলারেন্স’ নীতি ঘোষণা করেছেন।

কামাল বলেন, দেশ থেকে জঙ্গিবাদ নির্মুল করার লক্ষ্যে যা যা প্রয়োজন সরকার তাই করবে। তিনি দৃঢ়তার সাথে বলেন, চলমান জঙ্গিবাদ বিরোধী অভিযান অব্যহত থাকবে।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, পুলিশের বিশেষায়িত ইউনিট ‘কাউন্টার টেরোরিজম এ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম’ ইতিমধ্যে বেশ কয়েকটি জঙ্গি বিরোধী অভিযান পরিচালনা করেছে এবং জঙ্গিদের আটক করেছে, আগ্নেয়াস্ত্র, বিস্ফোরক ও উগ্রবাদ সংশ্লিষ্ট নথিপত্র উদ্ধার করেছে।

আসাদুজ্জামান খান কামাল বলেন, দেশিয় জঙ্গিরা ধ্বংসাত্মক কর্মকান্ড চালালেও জঙ্গিবাদের ব্যাপারে সরকারের ‘জিরো টলারেন্স’-এর কারণে তা বিস্তার লাভ করেনি।

তিনি বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনার গতিশীল ও দূরদর্শী নেতৃত্বে পরিচালিত আমাদের সরকার জঙ্গিবাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ করেছে।’

তিনি বলেন, সন্ত্রাস ও জঙ্গিবাদ প্রতিরোধে তাঁর প্রতিশ্রুতি ও কার্যক্রমের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা বৈশ্বিক স্বীকৃতি অর্জন করেছেন এবং জঙ্গি ও সন্ত্রাসবাদী কর্মকান্ডের জন্য কাউকেই বাংলাদেশের ভূখন্ড ব্যবহার করতে দেয়া হবে না- এটা নিশ্চিত করেছেন।- বাসস