Sheersha Media

ব্রেকিং নিউজ

দুপুর ১:২৭ ঢাকা, শুক্রবার  ১৬ই নভেম্বর ২০১৮ ইং

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল
স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল, ফাইল ফটো

রংপুরের ধর্ম অবমাননাকারী ‘টিটু রায়’ গ্রেফতার

ফেসবুকে ধর্মীয় অবমাননাকর ছবি পোস্ট করার ঘটনায় অভিযুক্ত টিটু রায়কে গ্রেফতার করেছে পুলিশ। তাকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

রংপুরের পাগলাপীর ঠাকুরবাড়ি গ্রামে হিন্দু সম্প্রদায়ের বাড়িঘরে হামলা, ভাঙচুর এবং অগ্নিসংযোগে ক্ষতিগ্রস্ত এলাকা মঙ্গলবার দুপুরে পরিদর্শনকালে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল সাংবাদিকদের এ কথা বলেন।

পুলিশ জানায়, গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে মঙ্গলবার ভোরে নীলফামারীর জলঢাকা উপজেলার গোলনা ইউনিয়নের চিড়াভিজা গোলনা গ্রামের আত্মীয় বৈকান্ত চন্দ্র রায়ের ছেলে কৈলাশ চন্দ্র রায়ের বাড়ি থেকে টিটুকে গ্রেফতার করা হয়েছে।

পরে পাগলাপীর হরকলি ঈদগাহ মাঠে জেলা পুলিশের আয়োজনে এক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল বলেন, দেশ এগিয়ে যাচ্ছে, এর সাথে বাড়ছে ষড়যন্ত্র। রামু ও নাসিরনগরের মতো রংপুরের ঠাকুরপাড়ার হিন্দুপল্লীতে হামলা ও অগ্নিসংযোগের ঘটনা পূর্বপরিকল্পিত। সব কিছুই ষড়যন্ত্রের অংশ।

রংপুরের পুলিশ সুপার মিজানুর রহমানের সভাপতিত্বে মতবিনিময় সভায় বক্তব্য রাখেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী বীরেন শিকদার, স্বরাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি টিপু মুন্সি, পুলিশের আইজিপি শহীদুল হক, জেলা প্রশাসক মো. ওয়াহিদুজ্জামান, রংপুর সদর উপজেলা চেয়ারম্যান নাসিমা জামান ববি প্রমুখ।

প্রসঙ্গত, ফেসবুকে ধর্মীয় কটুক্তির ঘটনাকে কেন্দ্র করে শুক্রবার রংপুরে পরিকল্পিতভাবে সংখ্যালঘু হিন্দু সম্প্রদায়ের বাড়িতে হামলা, ভাংচুর ও অগ্নিসংযোগের ঘটনা ঘটে। এসময় পুলিশ ও সংঘবদ্ধ দুর্বৃত্তদের ধাওয়া-পাল্টা ধাওয়া ও সংঘর্ষে হাবিবুর রহমান হাবিব (৩০) নামে এক যুবক নিহতসহ আহত হয় অর্ধশতাধিক। এ ঘটনা তদন্তে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট (এডিএম) আবু রাফা মো. আরিফকে প্রধান করে ৩ সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।