ব্রেকিং নিউজ

রাত ৩:৩৩ ঢাকা, সোমবার  ২৪শে সেপ্টেম্বর ২০১৮ ইং

ফাইল ফটো

“যেকোন মুসলিম দেশের তুলনায় বাংলাদেশ জঙ্গিবাদ নিয়ন্ত্রণে সমর্থ হয়েছে”

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল বলেছেন, অনেক দেশই জঙ্গিদের বিরুদ্ধে অভিযান পরিচালনা ও তাদের নিয়ন্ত্রণে রাখতে পারেনি। আমরা তা পেরেছি। অন্য যেকোন মুসলিম দেশের তুলনায় বাংলাদেশ ভালোভাবে জঙ্গিবাদ নিয়ন্ত্রণে রাখতে সমর্থ হয়েছে।
বুধবার সকালে রাজধানীর রাজারবাগ স্মৃতিসৌধে শহীদদের প্রতি ফুল দিয়ে শ্রদ্ধা জানানোর পর মন্ত্রী এ কথা বলেন।
সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, সৌদি আরবের নেতৃত্বে সন্ত্রাসবিরোধী জোটে বাংলাদেশ যোগ দেয়ায় নতুন করে কোনো জঙ্গি গোষ্ঠীর টার্গেটে পড়বে না। এসময় তিনি আরো বলেন, জঙ্গি দমনে শুধুমাত্র কোনো জোটভুক্ত হওয়া গুরুত্বপূর্ণ বিষয় নয়। শুরু থেকেই জঙ্গিবাদ দমনে কাজ করে চলছে বাংলাদেশ।
স্বরাষ্ট্রমন্ত্রী আরো বলেন, শুরু থেকেই তো এটার (জঙ্গিবাদ) বিরোধিতা করছি। কাজেই মোর্চা গঠন, নতুন করে সংগ্রামে ঝাঁপিয়ে পড়া আমাদের কাছে গুরুত্বপূর্ণ নয়। আমরা এটার বিরুদ্ধে আছি সব সময়। জঙ্গিদের বিরুদ্ধে আমাদের অভিযান অব্যাহত রয়েছে।
শ্রদ্ধা জানানোর সময় মন্ত্রীর সঙ্গে ছিলেন পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) এ কে এম শহিদুল হক, ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কমিশনার আছাদুজ্জামান মিয়া।
এ সময় শহীদ পুলিশ সদস্যদের প্রতি গার্ড অব অনার দেয়া হয়। অনুষ্ঠানে পুলিশের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
প্রসঙ্গত, মঙ্গলবার এশিয়া ও আফ্রিকার ৩৪টি দেশের সমন্বয়ে সন্ত্রাসবাদবিরোধী লড়াইয়ে নতুন জোটের ঘোষণা দেয় সৌদি আরব। এতে বাংলাদেশের নামও রয়েছে।