ব্রেকিং নিউজ

বিকাল ৪:৪১ ঢাকা, বুধবার  ২৬শে সেপ্টেম্বর ২০১৮ ইং

যুদ্ধাপরাধীদের সম্পদ বাজেয়াপ্তসহ সন্তানদের ভোটাধিকার বাতিল হবে

মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী এডভোকেট আ ক ম মোজাম্মেল হক এমপি বলেছেন, যুদ্ধাপরাধীদের সম্পদ বাজেয়াপ্ত এবং তাদের সন্তানদের ভোটাধিকার বাতিল করা হবে।
তিনি বলেন, দেশে যুদ্ধাপরাধীদের সন্তানদের কোন সরকারী চাকুরীর সুযোগ থাকবে না । নাগরিক হিসেবে তারা দেশে কেবল মাত্র বসবাস করতে পারবে।
এডভোকেট আ ক ম মোজাম্মেল হক আজ সকালে রাজধানীর জাতীয় প্রেস ক্লাবের সামনে বঙ্গবন্ধু স্মৃতি ফাউন্ডেশনের উদ্যোগে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কটুক্তিকারী ও মুক্তিযুদ্ধের ইতিহাস বিকৃতকারীদের বিচারের দাবীতে আয়োজিত মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।
সংগঠনের সভাপতি লায়ন মো.সাখাওয়াত হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত বিক্ষোভ সমাবেশে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন আওয়ামী লীগ নেতা এম এ করিম, বঙ্গবন্ধু স্মৃতি ফাউন্ডেশনের সহ-সভাপতি মো. মোস্তাফিজুর রহমান ও সাধারণ সম্পাদক মো. শাহ আলম।
এডভোকেট আ ক ম মোজাম্মেল হক বলেন, বিএনপি নেত্রী বেগম খালেদা জিয়া দেশের প্রধানমন্ত্রী থাকা অবস্থায় মহান মুক্তিযুদ্ধে ৩০ লাখ শহীদ এবং ২ লাখ মা-বোনের সম্ভ্রম হারানোর কথা স্বীকার করেছেন।
তিনি বলেন, কিন্তু দেশের মুক্তিযুদ্ধকালীন সংগঠিত মানবতা বিরোধী যুদ্ধাপরাধের বিচারে সাকা চৌধুরী এবং মুজাহীদের ফাঁসির রায় কার্যকর হওয়ার পর থেকে বেগম খালেদা জিয়া পাকিস্তানের ভাষায় কথা বলা শুরু করেছেন।
আওয়ামী লীগের এ নেতা বলেন, দেশের মানুষ প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে ঐক্যবদ্ধ রয়েছে উল্লেখ করে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী বলেন, বিএনপি আর কখনো ক্ষমতায় আসতে পারবে না। আর তাদের কোন এজেন্ডাও বাস্তবায়ন করার কোন সুযোগ পাবে না।
মুক্তিযুদ্ধ ও বঙ্গবন্ধুকে নিয়ে কট্যুক্তি বন্ধ করার জন্য অচীরেই প্রয়োজনীয় আইন করা হবে বলেও জানান তিনি ।