ব্রেকিং নিউজ

সকাল ৮:৪৯ ঢাকা, বুধবার  ২৫শে এপ্রিল ২০১৮ ইং

যুক্তরাষ্ট্র সফর অত্যন্ত সফল ও ফলপ্রসূ হয়েছে : প্রধানমন্ত্রী

শীর্ষ মিডিয়া ৩ অক্টোবর : প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাতিসংঘ সাধারণ অধিবেশনে তাঁর যোগদান এবং যুক্তরাষ্ট্র সফর সব দিক থেকে অত্যন্ত সফল ও ফলপ্রসূ হয়েছে উল্লেখ করে বলেছেন বিশ্ব নেতৃবৃন্দ উন্নয়নশীল দেশগুলোর জন্য বাংলাদেশকে মডেল হিসেবে আবারও স্বীকৃতি দিয়েছেন।
প্রধানমন্ত্রী বলেন, শান্তিপূর্ণ ও নিরপেক্ষ নির্বাচনের মাধ্যমে ধারাবাহিক দ্বিতীয় মেয়াদে দায়িত্ব গ্রহনের পর মার্কিন যুক্তরাষ্ট্রে এটাই ছিল তাঁর প্রথম সফর। সফরকালে প্রধানমন্ত্রী প্রতিবারের মত এবারও জাতিসংঘের সাধারণ পরিষদের অধিবেশনে বাংলায় ভাষণ দেন।
তিনি আজ বিকেলে তাঁর সরকারি বাসভবন গণভবনে জাতিসংঘ সাধারণ পরিষদের ৬৯তম অধিবেশনে যোগদান এবং যুক্তরাষ্ট্র সফরের ওপর আয়োজিত এক জণাকীর্ণ প্রেস ব্রিফিং-এ বক্তৃতা করছিলেন।
সংসদ উপনেতা সৈয়দা সাজেদা চৌধুরী, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলাম, খাদ্যমন্ত্রী এডভোকেট কামরুল ইসলাম, প্রধানমন্ত্রীর গণমাধ্যম বিষয়ক উপদেষ্টা ইকবাল সোবহান চৌধুরী, পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম প্রধানমন্ত্রী সঙ্গে মঞ্চে উপস্থিত ছিলেন।
এসময় অন্যান্যের মধ্যে প্রধানমন্ত্রীর প্রেস সেক্রেটারি একেএম শামীম চৌধুরী ও প্রধানমন্ত্রীর বিশেষ সহকারি মাহবুবুল হক শাকিল উপস্থিত ছিলেন।
শেখ হাসিনা বলেন, তাঁর সব কর্মকান্ডের মূল লক্ষ্য দেশের মানুষের জীবনমানের উন্নয়ন, ভাগ্যের পরিবর্তন এবং আগামী প্রজন্মের জন্য একটি সম্ভাবনাময় বাংলাদেশ প্রতিষ্ঠা করা।
তিনি বলেন, বাংলাদেশের মানুষ যাতে ভাল থাকে, বাংলাদেশ যাতে বিশ্ব দরবারে মাথা উঁচু করে মর্যাদার আসনে আসীন হতে পারে, সে লক্ষ্য নিয়েই তিনি কাজ করে যাচ্ছেন।
তিনি ২০২১ সালের মধ্যে বাংলাদেশকে মধ্যম আয়ের দেশ এবং ২০৪১ সালের মধ্যে একটি উন্নত, সমৃদ্ধ দেশ হিসেবে পরিণত করার অভিপ্রায় ব্যক্ত করেন এবং এর মাধ্যমেই জাতির পিতার স্বপ্নের সোনার বাংলা প্রতিষ্ঠা করতে আশাবাদ ব্যক্ত করেন।