ব্রেকিং নিউজ

রাত ৮:২১ ঢাকা, বৃহস্পতিবার  ১৬ই আগস্ট ২০১৮ ইং

ইরানের পররাষ্ট্রমন্ত্রী

যুক্তরাষ্ট্র ‘আইএস’কে পুনর্বাসন করছে : ইরান

যুক্তরাষ্ট্র নিয়মিতভাবে উগ্র সন্ত্রাসী গোষ্ঠী দায়েশকে (আইএস) মধ্যপ্রাচ্যের বাইরে নিরাপদ স্থানে সরিয়ে নিচ্ছে এবং তাদের পুনর্বাসন করছে বলে অভিযোগ করেছে ইরানের পররাষ্ট্রমন্ত্রী মোহাম্মাদ জাওয়াদ জারিফ।

তিনি বলেন, পরাজয়ের আগে যেখানে ছিল সেখানেই নেয়া হচ্ছে এসব সন্ত্রাসীকে। তেহরান বিশ্ববিদ্যালয়ের এক অনুষ্ঠানে জাওয়াদ জারিফ শনিবার এসব কথা বলেন। খবর পার্সটুডের।

দায়েশ-পরবর্তী অধ্যায় নিয়ে তেহরান বিশ্ববিদ্যালয়ের এ আলোচনা অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে জারিফ জানান, সিরিয়ার হাসাকা, মায়াদিন ও দেইর আয-জোর শহর থেকে যুক্তরাষ্ট্র দায়েশ সন্ত্রাসীদের সরিয়ে নিচ্ছে যা অত্যন্ত বিপজ্জনক ঘটনা।

ইরানের পররাষ্ট্রমন্ত্রী হুশিয়ারি উচ্চারণ বলেন, “তাদের যোগাযোগব্যবস্থা অক্ষুণ্ণ রয়েছে, তাদের নেতারা জীবিত অথবা মুক্ত এবং তারা এখনো অর্থনৈতিক সমর্থন পাচ্ছে; অতএব আমরা আশঙ্কা করছি যেকোনো সময় এই সন্ত্রাসী গোষ্ঠীর আবার উত্থান হবে।”

জাওয়াদ জারিফ বলেন, যদিও দায়েশ সন্ত্রাসীরা পরাজিত হয়েছে তবে তাদের মতাদর্শ এবং মধ্যপ্রাচ্য ও তার বাইরের অর্থনৈতিক উৎস অক্ষত রয়েছে। দায়েশকে পুরোপুরি পরাজিত করতে হলে এগুলো ধ্বংস করতে হবে।