Sheersha Media

ব্রেকিং নিউজ

রাত ১২:২৭ ঢাকা, সোমবার  ১৯শে নভেম্বর ২০১৮ ইং

এসএসসির 'ভুয়া প্রশ্ন পত্র' বিক্রি

যুক্তরাষ্ট্রে অবৈধ অভিবাসীদের ধরতে অভিযান, আটক কয়েকশো

যুক্তরাষ্ট্রে বসবাসরত অবৈধ অভিবাসীদের ধরতে যে অভিযান চলছে তাতে চলতি সপ্তাহেই দেশটির চারটি অঙ্গরাজ্য থেকে কয়েকশো ব্যক্তিকে আটক করা হয়েছে।

তবে কর্তৃপক্ষ বলছে, এটা নিয়মিত কর্মসূচির অংশ।

ন্যাশনাল ইমিগ্রেশন ফোরামের কর্মকর্তা আলি নুরানি এক বিবৃতিতে জানিয়েছেন, “যুক্তরাষ্ট্রে বসবাসকারী অভিবাসীরা বেশ ভয়ে রয়েছেন। এ ছাড়া স্থানীয় যুক্তরাষ্ট্রের নাগরিক, যাঁরা অভিবাসীদের বন্ধু হিসেবে দেখেন, তাঁরাওএ অভিযান নিয়ে শঙ্কিত। আসলে বিষয়টি বেশ স্পর্শকাতর”।

যুক্তরাষ্ট্রের অভিবাসী ও কাস্টমস-সংক্রান্ত বিভাগের কর্মকর্তা ডেভিড মেরিন বার্তা সংস্থা রয়টার্সকে জানান, যুক্তরাষ্ট্রের অভিবাসী বিষয়ক কর্মকর্তারা আটলান্টা, নিউইয়র্ক, লস অ্যাঞ্জেলেস এবং এর আশপাশের অঞ্চলে সপ্তাহজুড়ে অভিযান চালান।

ওবামা প্রশাসনের সময়েও এ ধরনের অভিযান চালানো হয়েছে বলে জানান তিনি।

রয়টার্সের প্রতিবেদনে বলা হচ্ছে, আটলান্টা থেকে ২০০ জন ও লস অ্যাঞ্জেলেস থেকে ১৬১ জন অবৈধ অভিবাসীকে আটক করা হয়েছে।

যুক্তরাষ্ট্রের নতুন প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব নেয়ার পরপরই সাতটি মুসলিম দেশের নাগরিক ও শরণার্থীদের প্রবেশে নিষেধাজ্ঞা জারি করেন ডোনাল্ড ট্রাম্প।

মি: ট্রাম্প তখন বলেছিলেন, ‘যুক্তরাষ্ট্র থেকে ইসলামী জঙ্গিদের দূরে রাখার জন্য এটি একটি পদক্ষেপ”।

পরে ওয়াশিংটনের সিয়াটেলের একটি আদালতের বিচারক জেমস রবার্ট সাতটি মুসলিম দেশের নাগরিকদের যুক্তরাষ্ট্রে ভ্রমণে নিষেধাজ্ঞা জারি করে ট্রাম্পের দেওয়া নির্বাহী আদেশ স্থগিত করেন।

পরে দেশটির বিচার মন্ত্রণালয়ের পক্ষ থেকে আদালতের জারি করা স্থগিতাদেশ পুনর্বিবেচনার জন্য আপিল করা হলেও ভ্রমণ নিষেধাজ্ঞা স্থগিতের পক্ষেই রায় দেন ফেডারেল আপিল আদালত। বিবিসি