শীর্ষ মিডিয়া

ব্রেকিং নিউজ

বিকাল ৪:১১ ঢাকা, শনিবার  ১৫ই ডিসেম্বর ২০১৮ ইং

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্টও আমাদের তারিফ করে : তোফায়েল

বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ বলেছেন, আমরা নিম্নমধ্যম আয়ের দেশ থেকে উচ্চ মধ্যম আয়ের দেশের দিকে যাচ্ছি। যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট বারাক ওবামা পর্যন্ত আমাদের তারিফ করে। কিন্তু টিআইবির কোনো প্রশংসা সূচক প্রতিবেদন দেখা যায়নি। ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশ (টিআইবি) বিএনপির অঙ্গসংগঠনে পরিণত হয়েছে। কোনো রাজনৈতিক সংগঠন না হয়েও তারা কিভাবে নির্বাচনের কথা বলে।
মঙ্গলবার দুপুরে বাংলাদেশ সচিবালয়ে শ্রীলংকার নবনিযুক্ত রাষ্ট্রদূত ইয়াসোজা গুনাশেকারার সঙ্গে বৈঠক শেষে তিনি সাংবাদিকদের এ কথা বলেন।
নির্ধারিত সময়ের আগে নির্বাচন হবে না জানিয়ে বাণিজ্যমন্ত্রী বলেন, টিআইবি কোনো রাজনৈতিক সংগঠন নয়। একটি গবেষণামূলক সংস্থা। তারা কীভাবে দাবি করেছে যে ‘সকল সমস্যা সমাধানের এক মাত্র পথ নির্বাচন’। এ ধরনের মন্তব্য করা ঠিক হয়নি।
সাংবাদিকদের প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, টিআইবির আগের কাজের ধরন, আর এখনকার কাজের ধরনের পার্থক্য এসছে। তারা আগে নির্বাচনের কথা বলত না, এখন তারা বলে। এতে বোঝা যায় তারা কাদের পক্ষে কথা বলে।
সংসদে কোরাম সংকটের বিষয়ে টিআইবি তথ্য অসত্য দাবি করে তোফায়েল আহমেদ বলেন, বিএনপি যখন বিরোধী দলে ছিল তখন কোরাম সংকট ছিল। এখন তা নেই বলে জানান তিনি।