Press "Enter" to skip to content

যুক্তরাষ্ট্রের নৌঘাঁটিতে হামলা, ভারতীয় বিমানবাহিনী প্রধান নিরাপদে

যুক্তরাষ্ট্রের হাওয়াই দ্বীপপুঞ্জে পার্ল হারবার নৌঘাঁটিতে বন্দুকধারীর হামলায় দু’জন নিহত ও অপর একজনের অবস্থা আশঙ্কাজনক। এরপর হামলাকারী আত্মহত্যা করেন। বৃহস্পতিবার এ ঘটনার সময় ওই নৌঘাঁটিতেই উপস্থিত ছিলেন ভারতের বিমানবাহিনীর প্রধান আরকেএস ভাদুরিয়া ও তার টিম। বন্দুক হামলার পর তিনি নিরাপদে আছেন বলে জানায় ভারতীয় গণমাধ্যম। খবর হিন্দুস্তান টাইমসের।

প্রশান্ত মহাসাগরীয় এলাকার দেশগুলোর বিমানবাহিনী প্রধানদের একটি সম্মেলনে যোগ দিতে যুক্তরাষ্ট্রের ঐতিহাসিক সেনা ঘাঁটি পার্ল হারবারে গেছেন এয়ার চিফ মার্শাল ভাদৌরিয়া। এ সময় তার সঙ্গে ছিলেন বিমানবাহিনীর ঊর্ধ্বতন কর্মকর্তারাও। ভারত ও প্রশান্ত মহাসাগরীয় এলাকার নিরাপত্তাই তাদের আলোচনার বিষয় ছিল।

আইএএফ মুখপাত্র গ্রুপ ক্যাপ্টেন অনুপম ব্যানার্জী বলেন, বিমানবাহিনী ও আমাদের পুরো টিম নিরাপদ আছে।

সামরিক ঘাঁটির এক মুখপাত্র বন্দুক হামলার কথা স্বীকার করলেও বিস্তারিত জানাতে অস্বীকৃতি জানিয়েছেন। টুইটারে বলা হয়েছে, স্থানীয় সময় রাত আড়াইটায় এ ঘটনা ঘটে। চলমান ঘটনার কারণে ঘাঁটিতে প্রবেশ বন্ধ করে দেয়া হয়েছে।

এক প্রত্যক্ষদর্শী বলেছেন, তিনি কম্পিউটারে কাজ করছিলেন। হঠাৎ গুলির শব্দ শুনতে পান। তখন তাকিয়ে দেখেন তিনজন মাটিতে লুটিয়ে পড়েছেন। তার দাবি, হামলাকারীর পরনে নৌবাহিনীর পোশাক ছিল।

কর্মকর্তারা বলেছেন, হামলাকারী আত্মহত্যা করেছে। হতাহতরা বেসামরিক প্রতিরক্ষা বিভাগের কর্মী।