Sheersha Media

ব্রেকিং নিউজ

সকাল ৭:৪৩ ঢাকা, রবিবার  ১৮ই নভেম্বর ২০১৮ ইং

যুক্তরাজ্যের নতুন হাইকমিশনার ‘অ্যালিসন ব্লেক’ ঢাকায়

ঢাকায় এসে পৌছালেন যুক্তরাজ্যের নতুন হাইকমিশনার হিসেবে দায়িত্ব প্রাপ্ত অ্যালিসন ব্লেক। ঢাকায় নিযুক্ত বর্তমান ব্রিটিশ হাইকমিশনার রবার্ট গিবসনের স্থলাভিসিক্ত হবেন এই কূটনীতিক। এর আগে তিনি পাকিস্তানে উপ-হাইকমিশনারের দায়িত্বে ছিলেন।

ঢাকায় পৌছে অ্যালিসন ব্লেক বলেন, বাংলাদেশে ব্রিটিশ হাইকমিশনার হিসেবে নিয়োগ পেয়ে আমি গর্বিত। বাংলাদেশের সঙ্গে যুক্তরাজ্যের দৃঢ় সংস্কৃতিক, রাজনৈতিক ও বাণিজ্যিক সম্পর্ক রয়েছে। দীর্ঘ দিন বাণিজ্য, উন্নয়ন ও নিরাপত্তা ক্ষেত্রে দুটি দেশ পরষ্পরকে সাহায্য করে আসছে। আমি এই বন্ধুত্বপূর্ন সম্পর্ককে আরো দৃঢ় করার সংকল্প নিয়ে এখানে এসেছি।

ব্রিটিশ পররাষ্ট্র ও কমনওয়েলথ দফতরের তথ্য অনুযায়ী, নতুন হাইকমিশনার অ্যালিসন ব্লেকের স্বামী যুক্তরাষ্ট্র সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত একজন কর্নেল। অ্যালিসন ব্লেক ২০১১ থেকে ২০১৪ সাল পর্যন্ত ইসলামাবাদে ব্রিটিশ ডেপুটি হাইকমিশনার হিসেবে দায়িত্ব পালন করেন।

এর আগে ২০০৭ থেকে ২০১০ সাল পর্যন্ত তিনি ব্রিটিশ পররাষ্ট্র ও কমনওয়েলথ দফতরের ‘কনফ্লিক্ট গ্রুপ’-এর প্রধান ছিলেন। ১৯৯৬ সালে ব্রিটিশ পররাষ্ট্র ও কমনওয়েলথ দফতরে যোগ দেয়ার পর থেকে তিনি ব্রাসেলস, ওয়াশিংটনে ব্রিটিশ মিশন ছাড়াও বিভিন্ন গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেন।