ব্রেকিং নিউজ

রাত ১২:০১ ঢাকা, সোমবার  ২৪শে সেপ্টেম্বর ২০১৮ ইং

ম্যাককালাম তান্ডবে নিউজিল্যান্ডের দাপুটে জয়

Like & Share করে অন্যকে জানার সুযোগ দিতে পারেন। দ্রুত সংবাদ পেতে sheershamedia.com এর Page এ Like দিয়ে অ্যাক্টিভ থাকতে পারেন।

 

ঝড় কেবল ব্যাটসম্যানরাই তোলে না, বোলাররাও তোলেন। আর সেটা করে দেখালেন নিউজিল্যান্ড পেসার টিম সাউদি। তার বোলিং তোপে ইংল্যান্ডের ইনিংস গুটিয়ে যায় মাত্র ১২৩ রানে। ইংলিশরা ৩২.২ ওভার বল খেলে এ রান সংগ্রহ করে।
বিপরিতে ১২৪ রানের মামুলি টার্গেট তাড়া করতে নেমে ম্যাককালামের ব্যাটিং তান্ডবে ১২.২ ওভারেই লক্ষ্যে পৌছে যায় নিউজিল্যান্ড। দুই উইকেট হারিয়ে   ১২৫ রান করে ব্ল্যাক ক্যাপসরা। আউট হওয়ার আগে ২৫ বল খেলে ৭৭ রান করেন ম্যাককলাম। তার সঙ্গে গুপটিলের উদ্বোধনী জুটিতে রান আসে ১০৫।
এরপর রোজ টেইলরকে সাথে নিয়ে ব্যক্তিগত ৯ রানে জয় নিয়ে মাঠ ছাড়েন উইলিমানসন ক্যান। গুপটিল ২২ রানে আউট হন। দুটি উইকেটই নেন ইংল্যান্ডের ক্রিস ওয়েকস।
এর আগে টস জিতে ব্যাট করতে নেমে একমাত্র জো রুট ছাড়া ইংলিশ ব্যাটসম্যানদের কেউ দাঁড়াতেই পারেনি সাউদি তোপের সামনে। জো রুট করেন সর্বোচ্চ ৪৬ রান। ৯ ওভার বল করে সাউদি একাই নেন ৭ উইকেট।
ইংল্যান্ড ইনিংসে সর্বোচ্চ ৪৭ রানের জুটি গড়েন ইয়ন মরগান ও জো রুট। ১৭ রানে মরগান আউট হওয়ার পর আর কেউ ক্রিজে এসে দাঁড়াতেই পারেনি। নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে ইংলিশরা।
নিজেদের প্রথম ম্যাচে ইংল্যান্ড বিশ্বকাপের আরেক স্বাগতিক অস্ট্রেলিয়ার কাছেও হেরে গিয়েছিল।
এদিকে নিউজিল্যান্ড জিতল শ্রীলংকা, স্কটল্যান্ড ও ইংল্যান্ডের বিপক্ষে। টানা তিন ম্যাচ জিতে ব্ল্যাক ক্যাপসরা ২০১৫ বিশ্বকাপে সবচেয়ে এগিয়ে।