Sheersha Media

ব্রেকিং নিউজ

সকাল ৭:৩৯ ঢাকা, সোমবার  ১৯শে নভেম্বর ২০১৮ ইং

মাহবুব-উল আলম হানিফ
আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ এমপি, ফাইল ফটো

মোসাদ ষড়যন্ত্র: ইসলামপন্থী দলগুলোর আন্দোলনে নামা উচিত : হানিফ

আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ এমপি বিএনপির সাথে ইহুদি রাষ্ট্র ইসরাঈলের ষড়যন্ত্রের বিরুদ্ধে সোচ্চার হওয়ার জন্য ইসলামপন্থী দলগুলোর প্রতি আহবান জানিয়েছেন।

তিনি আজ বিকেলে রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউয়ের আওয়ামী লীগ কার্যালয়ের সামনে স্বেচ্ছাসেবক লীগের উদ্যোগে প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে আয়োজিত এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এ আহবান জানান।

১৯৭৫ সালের ১৫ আগস্ট জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সপরিবারে নিহত হওয়ার পর দীর্ঘদিন নির্বাসন শেষে ১৯৮১ সালের ১৭ মে প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশে প্রত্যাবর্তন করেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং তার ছোটবোন শেখ রেহানা সে সময় জার্মানিতে অবস্থান করায় প্রাণে বেঁচে যান।

স্বেচ্ছাসেবক লীগের সভাপতি মোল্লা মো. আবু কাওছারের সভাপতিত্বে আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম এমপি, জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. হারুন-অর রশিদ, একাত্তর টেলিভিশনের প্রধান সম্পাদক মোজাম্মেল বাবু ও আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক পংকজ দেবনাথ এমপি।

সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন স্বেচ্ছাসেবক লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মেজবাউল আলম সাচ্চু, সাংগঠনিক সম্পাদক আব্দুল আলিম, খায়রুল হাসান জুয়েল ও শেখ সোহেল রানা টিপু।

মাহবুব-উল আলম হানিফ বলেন, দেশে অনেক ইসলামপন্থী দল রয়েছে যারা ফিলিস্তিনী জনগনের ওপর ইসরাঈলী হামলার সময় আন্দোলন করেন। কিন্তু দুর্ভাগ্যের বিষয়, বিএনপি যখন মোসাদের সাথে হাত মিলিয়ে একজন মুসলমান প্রাধানমন্ত্রীকে উৎখাতের ষড়যন্ত্র করছে তখন তারা নির্বিকার ভাবে বসে রয়েছে।

তিনি বলেন, দেশের ইসলামপন্থী দলগুলোর অতীতের মতো ইহুদি রাষ্ট্র ইসরাঈলের ষড়যন্ত্রের বিরুদ্ধে সোচ্চার হয়ে আন্দোলনে নামা উচিত।
তিনি আরো বলেন, ইসরাইলের সাথে বিএনপির ষড়যন্ত্রের মূল হোতা বিএনপি নেত্রী বেগম খালেদা জিয়া ও তার পুত্র তারেক রহমান। কেননা আরো এক বছর আগে তারেক রহমান (মি. রহমান)’র সাথে ইসরাইলের বৈঠক হয়েছিল।

এ বিষয়ে তিনি বলেন, সে বৈঠককে সফল করার জন্যই ইসরাইলের লিকুদ পার্টির নেতা মেন্দী এন সাফাদির সাথে বিএনপির যুগ্ম-সাধারণ সম্পাদক আসলাম চৌধুরীর বৈঠক অনুষ্ঠিত হয়।

হানিফ বলেন, দেশের মানুষ আর ষড়যন্ত্রের মাধ্যমে ক্ষমতার পরিবর্তন দেখতে চায় না। তাই আশা করি, দেশের গোয়েন্দা সংস্থাগুলো সাফাদি-আসলাম চৌধুরীর ষড়যন্ত্রের প্রকৃত রহস্য উদঘাটন করবে।

ইতোমধ্যে বিএনপি-ইসরাইলের ষড়যন্ত্রের অনেক তথ্য বেরিয়ে এসেছে উল্লেখ করে তিনি বলেন, দেশের গণতান্ত্রিক শাসন অব্যাহত রাখার লক্ষ্যে এ ষড়যন্ত্রের সাথে জড়িত বিএনপির শীর্ষ নেতাদেরও বিচারের মুখোমুখী করতে হবে।