ব্রেকিং নিউজ

সন্ধ্যা ৬:৪৩ ঢাকা, বুধবার  ১৯শে সেপ্টেম্বর ২০১৮ ইং

মো. মোশাররফ হোসেন ভূইয়া
সাবেক সিনিয়র সচিব মো. মোশাররফ হোসেন ভূইয়া।

মোশাররফ হোসেন এনবিআরের নতুন চেয়ারম্যান

জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) চেয়ারম্যান ও অভ্যন্তরীণ সম্পদ বিভাগের সিনিয়র সচিব হিসেবে নিয়োগ পেয়েছেন শিল্প মন্ত্রণালয়ের সাবেক সিনিয়র সচিব মো. মোশাররফ হোসেন ভূইয়া।

বুধবার বিকেলে জনপ্রশাসন মন্ত্রণালয়ের এক আদেশে তাকে আগামী দুই বছরের জন্য চুক্তিভিত্তিক নিয়োগ দেওয়া হয়েছে।
তিনি মো. নজিবুর রহমানের স্থলাভিষিক্ত হলেন। এনবিআরের চেয়ারম্যান ও অভ্যন্তরীণ সম্পদ বিভাগের সিনিয়র সচিব মো. নজিবুর রহমান গত ৩১ ডিসেম্বর প্রধানমন্ত্রীর মুখ্য সচিবে হিসেবে নিয়োগ পান।

চাকরির মেয়াদ শেষে অবসরে যাওয়া মোশাররফ হোসেন ভূইয়াকে অন্যান্য প্রতিষ্ঠান ও কর-সম্পর্ক পরিত্যাগের শর্তে যোগদানের তারিখ থেকে দুই বছরের জন্য নিয়োগ দেয়া হয়েছে।

মোশাররফ হোসেন বাসস’কে জানান, আগামীকাল তিনি নতুন কর্মস্থলে যোগদান করবেন। তিনি বলেন, ‘গত কয়েক বছরে রাজস্ব আয় এবং নতুন করদাতা সংগ্রহের ক্ষেত্রে ইতিবাচক পরিবর্তন এসেছে। এই সাফল্যকে আরো বেগবান করতে চাই।’

এনবিআরের নতুন এই চেয়ারম্যান বলেন, ‘দেশে বিনিয়োগবান্ধব পরিবেশকে আরো কিভাবে উন্নতি করা চাই-সেই প্রচেস্টা থাকবে। মানুষের কাছে করসেবাকে আরো সহজে পৌঁছে দেওয়ার লক্ষ্য নিয়ে কাজ করবো।’

২০১৪ সালের ২৬ অক্টোবর শিল্প সচিব নিয়োগ পেয়ে ২০১৬ সালের ১১ এপ্রিল সিনিয়র সচিব হিসেবে পদোন্নতি পান মোশাররফ হোসেন। ১৯৮১ সালের বিসিএস ব্যাচের কর্মকর্তা মোশাররফ হোসেন ২০১০ সালের ৩ ফেব্রুয়ারি সেতু বিভাগের ভারপ্রাপ্ত সচিব হিসেবে নিয়োগ পান।

এর আগে তিনি বাংলাদেশ অর্থনৈতিক অঞ্চল কর্তৃপক্ষের (বেজা) নির্বাহী চেয়ারম্যান এবং প্রাইভেটাইজেশনের কমিশনের সদস্যের দায়িত্বে ছিলেন।