ব্রেকিং নিউজ

সকাল ১০:১৫ ঢাকা, শুক্রবার  ২১শে সেপ্টেম্বর ২০১৮ ইং

মোদি-খালেদার বৈঠকে রাজনৈতিক পরিস্থিতি নিয়ে আলোচনা

সফররত ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে বৈঠক করেছেন বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া। বৈঠকে বাংলাদেশের বর্তমান রাজনৈতিক পরিস্থিতি নিয়ে আলোচনা হয়েছে। দলটির স্থায়ী কমিটির সদস্য মঈন খান বৈঠক শেষে সাংবাদিকদের এ কথা জানিয়েছেন।

বৈঠকের বিষয়ে মঈন খান বলেন, খালেদা জিয়া ভারতের প্রধানমন্ত্রীকে জানিয়েছেন-দুই দেশের মধ্যে যদি ভালো সম্পর্ক স্থাপন করতে হয় তাহলে সেটি হতে হবে দেশের মানুষের মধ্যে। কেননা, দেশের সরকার পরিবর্তন হলেও মানুষ পরিবর্তন হয় না। তাছাড়া বৈঠকে যুব সম্প্রদায়, শিশুদের নিয়ে আলোচনা হয়েছে বলে জানান মঈন খান।

ভারতের প্রধানমন্ত্রী আঞ্চলিক উন্নয়নের জন্য যে জোর দিয়েছেন সেই উন্নয়নের জন্য গণতন্ত্রের উন্নয়নে জোর দিতে মোদিকে আহ্বান জানানো হয়েছে। তাছাড়া উন্নয়ন টেকসই হবে না বলে বিএনপির পক্ষ থেকে মোদিকে বলা হয়।

রাজধানীর হোটেল সোনারগাঁওয়ে রোববার বিকাল ৪টায় মোদির সঙ্গে খালেদা জিয়ার বৈঠক শুরু হয়। চলে ৪টা ৫০ মিনিট পর্যন্ত।
বৈঠকের জন্য বিকাল পৌঁনে চারটার দিকে হোটেলে পৌঁছান খালেদা জিয়া। খালেদার সঙ্গে বৈঠকে মঈন খান ছাড়াও বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান, তরিকুল ইসলাম, উপদেষ্টা ও সাবেক পররাষ্ট্র প্রতিমন্ত্রী রিয়াজ রহমান, উপদেষ্টা ও সাবেক সচিব সাবিহ উদ্দিন আহমেদ উপস্থিত ছিলেন।