Sheersha Media

ব্রেকিং নিউজ

রাত ১০:০৮ ঢাকা, বুধবার  ২১শে নভেম্বর ২০১৮ ইং

মোদির সাক্ষাত পেতেই বিএনপি ভারতবিরোধিতা নীতি পরিহার করেছে

আ’লীগের উপদেষ্টা পরিষদের সদস্য এ্যাডভোকেট সুরঞ্জিত সেনগুপ্ত ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে সাক্ষাতের জন্য বিএনপি ভারতবিরোধিতা নীতি পরিহার করেছে। তিনি বলেন, এ সরকার ভারতের সাথে দ্বি-পাক্ষিক আলোচনার মাধ্যমে সকল সমস্যার সমাধান করেছে। আশা করি বহুল প্রতীক্ষিত তিস্তা চুক্তির সমাধান হবে।

রাজধানীর কাকরাইলের ইনস্টিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স মিলনায়তনে বঙ্গবন্ধু একাডেমী আয়োজিত শুক্রবার দুপুরে এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন। এ সভার আয়োজন করে।
তিনি বলেন, ৭৫ এ বঙ্গবন্ধুকে হত্যার পর ভারতবিরোধিতা করেই বিএনপির জন্ম হয়। এ বিএনপিই বলেছিল, মুজিব-ইন্দ্রিরা গোলামীর চুক্তি। অথচ তারা আজ এ চুক্তি বাস্তবায়নে ভারতকে স্বাগত জানাচ্ছে। মোদির সঙ্গে সাক্ষাতের জন্য তারা নীতি-নৈতিকতাই বিসর্জন দিয়ে দিচ্ছে।
সুরঞ্জিত বলেন, বাংলাদেশ ও ভারত এ দুই দেশের রাষ্ট্র নায়কের। সভায় দক্ষিণ এশিয়া তথা বিশ্ব রাজনীতির দ্বার উন্মোচন হবে। এ জন্য বিশ্ব রাজনীতির দৃষ্টি এখন ওই বৈঠকের দিকে।
ওই বৈঠকে ভারতের সঙ্গে ভিসা পদ্ধতি সহজ করার বিষয়ে আলোচনা হবে।
ডা. ইমদাদুল হক সেলিমের সভাপতিত্বে আলোচনা সভায় নগর আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি ফয়েজ উদ্দিন মিয়া, সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক হারুন চৌধুরী, মুক্তিযোদ্ধা আব্দুল হাই কানু প্রমুখ উপস্থিত ছিলেন।