ব্রেকিং নিউজ

রাত ১১:৫৬ ঢাকা, সোমবার  ১২ই নভেম্বর ২০১৮ ইং

মোদির সফরের আগে দেশের স্বা র্হাসিনা-খালেদার বৈঠকের দাবি বিএনপির

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বাংলাদেশ সফরের আগে দেশের স্বার্থসংশ্লিষ্ট বিষয়গুলো নিয়ে আলোচনার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বৈঠক আয়োজনের দাবি করেছে বিএনপি।

বিএনপির মুখপাত্র ড. আসাদুজ্জামান রিপন শুক্রবার নয়পল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে এক যৌথসভা শেষে জাতীয় স্বার্থরক্ষার জন্য প্রয়োজনে বিএনপি-আওয়ামী লীগের বিশেষজ্ঞদের একসঙ্গে বসার আহ্বান জানান।
তিনি বলেন, ভারতের সঙ্গে সীমান্ত সমস্যা বিরোধ, তিস্তা পানি চুক্তি, বাণিজ্য ঘাটতি, সন্ত্রাসবাদ নিরসনে সহযোগিতাসহ বিভিন্ন অমীমাংসিত সমস্যা ক্ষমতাসীন আওয়ামী লীগ বা বিএনপির ব্যক্তিগত বিষয় নয়। এ সব আমাদের জাতীয় ইস্যু। আমরা এ সব সমস্যার গ্রহণযোগ্য সমাধান চাই।
আসাদুজ্জামান রিপন বলেন, রাজনীতিতে মতবিরোধ থাকবেই। কিছুদিন আগেও বাংলাদেশের সঙ্গে অমীমাংসিত সীমান্ত বিরোধ, তিস্তা পানি চুক্তির বিরোধিতা করেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। ভারত বিভিন্ন সময়ে রাজ্যের মুখ্যমন্ত্রী এবং বিরোধী দলের সঙ্গে আলোচনা করে জাতীয় স্বার্থের প্রতি গুরুত্ব দিয়েছে। এটাই গণতন্ত্রের সৌন্দর্য।আমাদের দেশের উন্নয়নে আমরা রাজনৈতিক মতপার্থক্য সত্ত্বেও জাতীয় ইস্যুতে ঐকমত্যের রাজনীতি চর্চা করতে চাই।
ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি বাংলাদেশ সফরে আসছেন। সফরে নানা অমীমাংসিত বিষয় আলোচনা হবে। তাই প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার সঙ্গে বৈঠক করার আহ্বান জানাচ্ছি।

FOLLOW US: