Sheersha Media

ব্রেকিং নিউজ

সকাল ১১:০৭ ঢাকা, শনিবার  ১৭ই নভেম্বর ২০১৮ ইং

নরেন্দ্র মোদি
ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি

“মোদিকে হত্যার পরিকল্পনা করেছিলো লস্কর-ই-তাইয়েবা”

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে হত্যার পরিকল্পনা করেছিলো পাকিস্তানের জঙ্গি সংগঠন লস্কর-ই-তাইয়েবা। তবে তাদের হামলার পরিকল্পনা ব্যর্থ করে দিয়েছে ভারতীয় গোয়েন্দারা। খবর টাইমস অব ইন্ডিয়ার।
প্রতিবেদনে বলা হয়, মোদিকে হত্যাচেষ্টা ব্যর্থ হলে সাম্প্রতিক প্যারিস হামলা কিংবা ২০০৮ সালের ২৬ নভেম্বর মুম্বাইয়ে পরিচালিত হামলার মতো গণহারে হত্যার পরিকল্পনা করেছিল জঙ্গিগোষ্ঠীটি।
একই সঙ্গে ভারতের আরো কয়েকজন উচ্চপর্যায়ের রাজনীতিককে হত্যার পরিকল্পনা করেছিল তারা। এ উদ্দেশ্যে নভেম্বর মাসে জঙ্গি সংগঠনটির চারজন সদস্য ভারত নিয়ন্ত্রিত জম্মু ও কাশ্মীরে প্রবেশও করেছে।
তবে কোনোকিছুই করতে পারেনি জঙ্গী সংগঠনটি। তাদের সব পরিকল্পনা ভণ্ডুল করে দেয় ভারতীয় গোয়েন্দা সংস্থা।
গোয়েন্দা সংস্থা ইন্টেলিজেন্স ব্যুরো (আইবি) ও দিল্লি পুলিশ ওই চার জঙ্গিকে ধরতে রোববার সন্ত্রাসবিরোধী অভিযান পরিচালনা করে। এ প্রতিবেদন লেখা পর্যন্ত জম্মু ও কাশ্মীর পুলিশের সহায়তায় গোয়েন্দারা দুই জঙ্গিতে ধরতে সক্ষম হয়েছে।
গোপন সংবাদের ভিত্তিতে ইন্সপেক্টর সঞ্জয় দত্ত ও গোবিন্দ শর্মার নেতৃত্বাধীন দিল্লি পুলিশের একটি দল জম্মু ও কাশ্মীরে যান। সাব্বির ও তার সঙ্গে আটককৃত আরেকজনকে দিল্লি পুলিশ ও অন্যান্য গোয়েন্দা সংস্থার কর্মকর্তারা জিজ্ঞাসাবাদ করেন।