Press "Enter" to skip to content

মোদিকে চ্যালেঞ্জ ওয়েইসি’র

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ওপর তীব্র আক্রমণ করলেন দেশটির মজলিস-ই-ইত্তেহাদুল মুসলেমিন বা মিম এর প্রধান আসাদউদ্দিন ওয়েইসি। সোমবার তিনি বলেন, ‘ক্ষমতা থাকলে মোদি পুরনো হায়দরাবাদে আমার বিরুদ্ধে লড়ে দেখাক। আল্লাহই হারাবেন নরেন্দ্র মোদীকে।’ টাইমস অব ইন্ডিয়া।

প্রসঙ্গত, আগামী ৭ ডিসেম্বর তেলেঙ্গানায় বিধানসভা নির্বাচনের ভোটগ্রহণ৷ আর তার আগে বেশ টানটান উত্তেজন তেলেঙ্গানার ভোট ময়দানে। দুই পক্ষ বিজেপি ও মজলিস। একদিকে বিজেপির হয়ে নির্বাচনী প্রচারে গলা তুলেছেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আগিত্যনাথ। অন্য দিকে পাল্টা জবাব দিতে দেরি করছেন না অল ইন্ডিয়া মজলিস-ই-ইত্তেহাদুল মুসলেমিন বা মিম প্রধান আসাদউদ্দিন ওয়েইসি।

এই পরিস্থিতিতেই তেলেঙ্গানায় ভোটপ্রচারে নেমেছে বিজেপি৷ তান্ডুরে একটি নির্বাচনী সভায় যোগী আদিত্যনাথ ওয়েইসিকে উদ্দেশ্য করে বলেন, ‘বিজেপি যদি ক্ষমতায় আসে তাহলে জেনে রাখুন ওয়েইসিকে তেলেঙ্গানা ছেড়ে পালাতে হবে। ঠিক যেমন নিজাম হায়দরাবাদ ছেড়ে পালিয়েছিলেন। বিজেপি সবার নিরাপত্তার ব্যবস্থা করবে কিন্তু কোনও অরাজকতাকে প্রশ্রয় দেবে না।’ তিনি দাবি করেন, ওয়েইসির দল শুধুমাত্র মুসলিমদের তুষ্টিকরণের জন্য কাজ করে।

যার জবাবে যোগীকে উদ্দেশ্য করে আসাদউদ্দিন ওয়েইসি বলেন, ‘হঠাৎ করে উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী তেলেঙ্গানায় এলেন। এসেই বললেন, তেলেঙ্গানায় বিজেপি সরকার গড়লে আমাকে তাড়িয়ে দেবে, যেভাবে ওরা নিজামকে তাড়িয়েছিল? ওয়েইসি সরাসরি আদিত্যনাথকে প্রশ্ন করে বলেন, তাড়িয়ে দেওয়ার কথা কবে থেকে বলা শুরু করল বিজেপি। তারিখ তো আদিত্যনাথ জানেন না। ইতিহাসে শূন্য। যদি পড়তে না পারেন তাহলে যাঁরা পড়াশোনা জানে তাঁদেরকে জিজ্ঞাসা করুন। পড়াশোনা করলে জানতে পারতেন নিজামরা হায়দরাবাদ ছেড়ে পালিয়ে যাননি। ওঁদের রাজপ্রমুখ বানানো হয়েছিল। চীনের সঙ্গে যুদ্ধের সময় নিজামরাই সোনা-দানা বিক্রি করে দেশকে সাহায্য করেছিলেন।’

এছাড়াও উত্তরপ্রদেশের প্রসঙ্গ তুলে ধরে ওয়েইসি বলেন, ‘ওর বিধানসভা কেন্দ্রেই প্রতি বছর গড়ে ১৫০টি করে শিশু এনসেফেলাইটিসে মারা যায়। আপনার গোরখপুরের হাসপাতালে অক্সিজেন নেই। সেইসব চিন্তা না করে এখানে আসছেন। এখানে এসে বিদ্বেষমূলক কথা বলছেন?’

শেয়ার অপশন:
Don`t copy text!