Press "Enter" to skip to content

মেধাবী শীর্ষ সরকারি কর্মচারিরা পাবেন ‘রাষ্ট্রপতি পদক’

Last updated on Tuesday, "February 9th, 2016"

বাংলাদেশ পাবলিক সার্ভিস কমিশন (পিএসসি) প্রথমবার ৮ এপ্রিল ‘পিএসসি দিবস’ পালন উপলক্ষে মেধাবী শীর্ষ সরকারি কর্মচারিদের ‘রাষ্ট্রপতি পদক’ প্রদান করবে।
রাষ্ট্রপতির প্রেস সচিব জয়নাল আবেদীন  জানান, রাষ্ট্রপতি আবদুল হামিদের সঙ্গে পিএসসি চেয়ারম্যান একরাম আহমেদ আজ বঙ্গভবনে এক সৌজন্য সাক্ষাতকালে রাষ্ট্রপতিকে এ বিষয়টি অবহিত করেন।
একরাম আহমেদ এসময় রাষ্ট্রপতিকে আরো জানান, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ১৯৭২ সালের ৮ এপ্রিল পিএসসি গঠন করেছিলেন। তাই এখন থেকে প্রতিবছর ৮ এপ্রিলকে ‘পিএসসি দিবস’ হিসেবে পালন করার সিদ্ধান্ত গ্রহণ করেছে পিএসসি ।
তিনি জানান, জাতির জন্য তাদের সেবার স্বীকৃতিস্বরূপ প্রতিবছর এই দিনে মেধাবী শীর্ষ সরকারি কর্মচারিদের এখন থেকে পিএসসি ‘রাষ্ট্রপতি পদক’ দেবে।
পিএসসির চেয়ারম্যান টেকসই উন্নয়ন লক্ষ্যসমূহ (এসডিজিএস) বাস্তবায়নের জন্য প্রয়োজনীয় দক্ষতা অর্জনে সরকারি কর্মচারিদের সাহায্য করার জন্য বিভিন্ন উদ্যোগসহ পিএসসি’র সামগ্রিক কার্যক্রম সম্পর্কে রাষ্ট্রপতিকে অবহিত করেন ।
রাষ্ট্রপতি আবদুল হামিদ আন্তরিকতা ও সততার সঙ্গে কাজ করার জন্য পিএসসি’কে পরামর্শ দেন যাতে মেধাবীরা প্রজাতন্ত্রের কাজ করার জন্য আগ্রহী হতে পারে এবং পিএসসিতে যোগ দেয়ার সুযোগ পায়।
রাষ্ট্রপতি আরো বলেন, একটি সাংবিধানিক প্রতিষ্ঠান হিসেবে পিএসসিকে তার ইমেজ বৃদ্ধিতে আরো সক্রিয় হতে হবে।
এসময় রাষ্ট্রপতির সংশ্লিষ্ট সচিবগণ উপস্থিত ছিলেন। বাসস

শেয়ার অপশন:
Don`t copy text!