ব্রেকিং নিউজ

বিকাল ৫:৩১ ঢাকা, বুধবার  ১৫ই আগস্ট ২০১৮ ইং

মেডিকেল কলেজে ভর্তিচ্ছু শিক্ষার্থীদের চলমান আন্দোলনে বিএনপির সমর্থন

মেডিকেল কলেজে ভর্তিচ্ছু শিক্ষার্থীদের চলমান আন্দোলনের প্রতি সমর্থন জানিয়েছে বিএনপি।
বুধবার নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে দলটির মুখপাত্র ড. আসাদুজ্জামান রিপন এ সমর্থনের কথা জানান।
তিনি বলেন, আমাদের দল সর্বপ্রথম মেডিকেল কলেজের ভর্তি পরীক্ষার ফল বাতিলের দাবি জানিয়েছে। মেডিকেলে ভর্তিচ্ছু শিক্ষার্থীরাও রাজধানী ঢাকাসহ সারাদেশে অবস্থান কর্মসূচিসহ বৃহস্পতিবার তাদের ‘ঢাকা চলো’ কর্মসূচি রয়েছে।
ড. আসাদুজ্জামান বলেন, আমরা তাদের সব ন্যায়সঙ্গত দাবির সঙ্গে সহমত পোষণ করছি এবং তাদের আন্দোলনের প্রতিও আমাদের সমর্থন থাকবে।
প্রশ্নপত্র ফাঁসের অভিযোগ এনে মেডিকেলে ভর্তি পরীক্ষার ফল বাতিল করে নতুন করে পরীক্ষা নেয়ার দাবিতে এ সব শিক্ষার্থীরা আন্দোলন করছে।
বিএনপি মুখপাত্র আরও বলেন, আন্দোলনরত শিক্ষার্থীরা আমাদের সন্তান। তাদের প্রতি সরকারের সহানুভূতিশীল হওয়া উচিত। আজ শিক্ষার্থীদের এই দাবিটি মেনে নিলে কালই সরকারের বিদায় ঘটবে না। নৈতিক পরাজয় ঘটবে তাও নয়, বরং তারা প্রশংসিত হবে।
তিনি বলেন, সম্প্রতি, বেসরকারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের দাবি মেনে নেয়ায় সরকারের বিদায় ঘটেনি। শিক্ষকদের দাবির প্রতিও আমাদের সমর্থন রয়েছে।
এ সময় ড. আসাদুজ্জামান বলেন, যারা এতো দিন জঙ্গিবাদের জিকির তুলেছে, আজকের পরিস্থিতির জন্য তারাই দায়ী। বিএনপি বিশ্বাস করে, বাংলাদেশে জঙ্গিবাদ নেই।
এখন যে চ্যালেঞ্জ দেশের সামনে এসেছে, তা মোকাবিলায় তিনি জাতীয় ঐকমত্য সৃষ্টির আহ্বান জানান।
এক প্রশ্নের জবাবে বিএনপি মুখপাত্র বলেন, বিএনপি সবকিছুতে ষড়যন্ত্র খোঁজার চেষ্টা করে না। বিএনপি মনে করতে চায়, এটি বিচ্ছিন্ন ঘটনা। সরকারকে এ ব্যাপারে যথাযথ তদন্ত করার আহ্বান জানান তিনি।