ব্রেকিং নিউজ

রাত ৯:৪৭ ঢাকা, মঙ্গলবার  ২৫শে সেপ্টেম্বর ২০১৮ ইং

মেডিকেলে ১০টি অ্যাম্বুলেন্স হস্তান্তর করলেন প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ দেশের শীর্ষস্থানীয় অটোমোবাইল কোম্পানি নিটোল টাটা’র সৌজন্যে প্রাপ্ত ১০টি অ্যাম্বুলেন্স বিভিন্ন সরকারি মেডিকেল ইনস্টিটিউট ও হাসপাতালের কাছে হস্তান্তর করেছেন।
এখানে আজ সকালে প্রধানমন্ত্রী তাঁর সরকারি বাসভবন গণভবনে এক অনুষ্ঠানে ইনস্টিটিউট ও হাসপাতালের সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে আনুষ্ঠানিকভাবে অ্যাম্বুলেন্সের চাবি হস্তান্তর করেন।
যেসব ইনস্টিটিউট ও হাসপাতাল অ্যাম্বুলেন্স গ্রহণ করেছে এগুলো হলো- গাজীপুর শেখ ফজিলাতুন্নেছা মুজিব মেমোরিয়াল কেপিজে বিশেষায়িত হাসপাতাল এবং নার্সিং কলেজ, গোপালগঞ্জে বঙ্গবন্ধু বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, পটুয়াখালী, শেরপুর ও দিনাজপুর সদর হাসপাতাল, মংলা, নাইক্ষংছড়ি, পীরগঞ্জ, মেলান্দহ ও রামগড় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স।
অনুষ্ঠানে প্রধানমন্ত্রী অ্যাম্বুলেন্স দান করার জন্য নিটোল টাকাকে ধন্যবাদ জানান এবং জনগণের স্বাস্থ্যসেবা প্রদানে সরকারের সঙ্গে সহযোগিতায় এ ধরনের সমর্থন দিতে অন্যান্য কর্পোরেট ও ব্যবসায়ী প্রতিষ্ঠানকে এগিয়ে আসার আহ্বান জানান।
প্রধানমন্ত্রী বলেন, স্বাস্থ্যসেবার সুযোগ-সুবিধাসহ জনগণের মৌলিক চাহিদা নিশ্চিত করতে জাতির পিতা উদ্যোগ গ্রহণ করেছিলেন। তাঁর স্বপ্ন বাস্তবায়নে ‘স্বাস্থ্যই সকল সুখের মূল’ এই কথা ধারণ করে সরকার নিরলসভাবে কাজ করে যাচ্ছে।
অ্যাম্বুলেন্সের যথাযথ রক্ষণাবেক্ষণের ওপর গুরুত্বারোপ করে শেখ হাসিনা বলেন, নিয়মিত কার্যক্রম চালু রাখতে এবং রক্ষণাবেক্ষণের জন্য অ্যাম্বুলেন্সের ভাড়া থেকে একটি তহবিল গঠন করতে হবে।
স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রী মোহাম্মদ নাসিম, স্বাস্থ্য ও পরিবারকল্যাণ প্রতিমন্ত্রী জাহিদ মালেক, এফবিসিসিআই সভাপতি ও নিটোল-নিলয় গ্রুপের চেয়ারম্যান আবদুল মাতলুব আহমেদ এবং টাটা মোটরস লিমিটেডের আন্তর্জাতিক ব্যবসা প্রধান জনি ওমেন অনুষ্ঠানে বক্তব্য রাখেন। স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রণালয়ের সচিব সৈয়দ মঞ্জুরুল ইসলাম অনুষ্ঠান পরিচালনা করেন।
প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম এবং সাবেক এফবিসিসিআই সভাপতি কাজী আকরাম উদ্দিন আহমেদ অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন।