আলোকচিত্রী শহিদুল আলম
আলোকচিত্রী শহিদুল আলমের ৬ আগস্টের ফটো, ছবি সংগৃহীত

মেডিকেলে ‘ভর্তির অযোগ্য’ শহিদুল, ফের ডিবি হেফাজতে

আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন আলোকচিত্রী শহিদুল আলমকে চিকিৎসার জন্যে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) নিয়ে আসার পর ভর্তির অযোগ্য হওয়ায় সেখান থেকে তাকে আবার ডিবি কার্যালয়ে ফিরিয়ে নেওয়া হয়েছে।
চিকিৎসকরা শহিদুলের স্বাস্থ্যগত কোনো বড় সমস্যা দেখতে পাননি বলেও আজ জানানো হয়েছে।

বিএসএমএমইউ সূত্র বলছে, শহিদুলকে আজ সকাল সোয়া ৯টার দিকে হাসপাতালে নিয়ে আসা হয়। সেখানে মেডিসিন বিভাগের ডিন এবিএম আব্দুল্লাহর নেতৃত্বে চিকিৎসকরা শহিদুলের স্বাস্থ্য পরীক্ষা করেন। সেসময় তার স্বাস্থ্যগত কোনো বড় সমস্যা দেখতে পাননি চিকিৎসকরা।

শহিদুলের স্বাস্থ্য পরীক্ষা ও চিকিৎসার জন্যে এবিএম আব্দুল্লাহর নেতৃত্বে চার সদস্যের মেডিকেল বোর্ড গঠন করা হয়। তার স্বাস্থ্য পরীক্ষা শেষে চিকিৎসকরা জানান যে, শহিদুলের শারীরিক অবস্থা ভালো রয়েছে। তাকে হাসপাতালে ভর্তি করার কোনো কারণ নেই।

এরপর, হাসপাতাল থেকে আলোকচিত্রী শহিদুলকে দুপুর ২টার দিকে ডিবি কার্যালয়ে ফিরিয়ে নেওয়া হয়। স্বাস্থ্য পরীক্ষার জন্য হাসপাতালে শহিদুলকে ৫১২ নং কেবিনে রাখা হয়েছিলো।

গতকাল হাইকোর্টের দেওয়া এক নির্দেশনায় পুশিলের হাতে আটক শহিদুলকে চিকিৎসার জন্যে আজ সকালে বিএসএমএমইউ-তে নিয়ে আসা হয়।

আলোকচিত্রীর স্ত্রী রেহনুমা আহমেদের রিট আবেদনের প্রেক্ষিতে হাইকোর্ট শহিদুলের স্বাস্থ্য পরীক্ষা করে সেই প্রতিবেদন আগামীকাল (৯ আগস্ট) সকাল সাড়ে ১০টার মধ্যে আদালতে দাখিল করারও নির্দেশ দেন।

সর্বশেষ সংশোধিত: