Sheersha Media

ব্রেকিং নিউজ

রাত ৯:৩৩ ঢাকা, মঙ্গলবার  ১৩ই নভেম্বর ২০১৮ ইং

মোজাম্মেল হক
মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক, ফাইল ফটো

‘মৃত বঙ্গবন্ধু জীবিত বঙ্গবন্ধুর চেয়ে শক্তিশালী’- মন্ত্রী

মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ. ক. ম. মোজাম্মেল হক বলেছেন, পঁচাত্তরের ১৫ আগস্ট ব্যক্তি বঙ্গবন্ধুকে হত্যা করা সম্ভব হলেও তাঁর আদর্শকে হত্যা করা যায়নি। বঙ্গবন্ধুর আদর্শকে হত্যা করা যাবে না। তিনি বলেন, মৃত বঙ্গবন্ধু জীবিত বঙ্গবন্ধুর চেয়ে শক্তিশালী।

মন্ত্রী ১ আগস্ট সোমবার লন্ডনে জাতীয় শোক দিবস উপলক্ষে যুক্তরাজ্য যুবলীগ আয়োজিত এক আলোচনাসভায় প্রধান অতিথির বক্তৃতায় এ কথা বলেন।

তিনি বলেন, বঙ্গবন্ধুর নীতি ও আদর্শ বাস্তবায়নের মাধ্যমে বাংলাদেশে আজ প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে তাঁর স্বপ্নের সোনার বাংলা প্রতিষ্ঠিত হচ্ছে। কিন্তু বঙ্গবন্ধুর হত্যাকারী স্বাধীনতাবিরোধীরা এখনও দেশ-বিদেশে বঙ্গবন্ধু পরিবারের সদস্যদের হত্যার ষড়যন্ত্রে লিপ্ত। কিন্তু তারা যতই ষড়যন্ত্র করুক, বাংলাদেশের অগ্রযাত্রাকে কিছুতেই ব্যাহত করতে পারবে না।

যুক্তরাজ্য যুবলীগের সভাপতি ফখরুল ইসলাম মধুর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন, যুক্তরাজ্য আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি জালাল উদ্দিন, যুক্তরাজ্য আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য সামছুদ্দিন খান, যুক্তরাজ্য আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক নইম উদ্দিন রিয়াজ ও যুক্তরাজ্য আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আনোয়ারুজ্জামান চৌধুরী।

মন্ত্রী বলেন, ১৫ আগস্ট জাতির জন্য একটি কলঙ্কময় দিন। এদিন জাতির পিতাকে সপরিবারে হত্যার পর তারা ৩ নভেম্বর জেলখানায় জাতীয় চারনেতাকে হত্যা করেছিল। সব হত্যাকান্ডেরই বিচার হবে।

তিনি বলেন, বঙ্গবন্ধু ও তাঁর পরিবারের সাজাপ্রাপ্ত খুনিদের দেশে নিয়ে সাজা কার্যকর করার প্রচেষ্টা অব্যাহত রয়েছে। এ বিষয়ে তিনি সকলের সহযোগিতা কামনা করেন।

জঙ্গিবাদের বিরুদ্ধে জাতীয় জাগরণ সৃষ্টি হয়েছে একথা উল্লেখ করে মন্ত্রী বলেন, বাঙালি একাত্তরে একতাবদ্ধ ছিল, আজও আছে। বঙ্গবন্ধুর বাংলায় জঙ্গিবাদের স্থান হবে না ।

মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে আজ একথা বলা হয়।