ব্রেকিং নিউজ

রাত ১১:০১ ঢাকা, মঙ্গলবার  ২৫শে সেপ্টেম্বর ২০১৮ ইং

মৃত্যুর ৪৫ মিনিট পরে জীবিত হলেন এক নারী!

যুক্তরাষ্ট্রের ফ্লোরিডা অঙ্গরাজ্যের বাসিন্দা গ্রায়ুপেরা ক্যাসিমিরো ছিলেন সন্তান সম্ভাবা। ফ্লোরিডার বোকা রাটন রিজিওনাল হসপিটালে ভর্তি করা হয় তাকে। সিজার অস্ত্রোপচারের সময় ৪০ বছর বয়সী ওই নারীর হৃদযন্ত্রের ক্রিয়া এবং রক্ত চলাচল বন্ধ হয়ে যায়। কিন্তু একটি ফুটফুটে সন্তান সুস্থভাবে জন্ম নিলেও ক্যাসিমিরো মারা গেছেন এমনটাই ঘোষণা দেওয়ার প্রস্তুতি নিচ্ছিলেন চিকিৎসকরা। কিন্তু নারীর হৃদযন্ত্রের ক্রিয়া ৪৫ মিনিট বন্ধ থাকার পর জ্ঞান ফিরে পান তিনি। আনন্দে ফেটে পড়েন চিকিৎসকরা।

বোকা রাটন রিজিওনাল হসপিটালের মুখপাত্র থমাস চাকুরদা রোববার সংবাদ সংস্থা এপিকে জানান, সম্পূর্ণ সুস্থ একটি মেয়ে সন্তান জন্ম দেওয়ার পরই একটি বিরল সমস্যায় অচেতন হয়ে পড়ে ক্যাসিমিরো। প্রায় ঘণ্টাব্যাপী চেষ্টা করার পরও তার হৃদযন্ত্র এবং রক্ত চলাচল স্বাভাবিক পর্যায়ে আনতে ব্যর্থ হন চিকিসৎকরা। অবশেষে তার পরিবারের সদস্যদের অপারেশন থিয়েটারে ডেকে আনেন আনুষ্ঠানিকভাবে মৃত্যুর সংবাদ জানাতে।

পরিবারের সদস্যদের কাছে দুঃখ প্রকাশ করে চিকিৎসকরা জানান, তারা সর্বাত্মক চেষ্টা করেছেন। কিন্তু এক পর্যায়ে অলৌকিকভাবে জ্ঞান ফিরে পান তিনি। এ ঘটনার পর হাসপাতালের চিকিৎসকরা বিষয়টি ঈশ্বরের দান বলে অভিহিত করেছেন। বর্তমানে মা ও সন্তান দুজনেই সুস্থ রয়েছেন।

এই প্রতিবেদন Like & Share করুন।