ব্রেকিং নিউজ

সন্ধ্যা ৬:৩১ ঢাকা, বৃহস্পতিবার  ২০শে সেপ্টেম্বর ২০১৮ ইং

সড়ক দুর্ঘটনা

মৃত্যুর মিছিল, দেশে সড়ক দুর্ঘটনায় নিহত ৩১

সড়কে বাড়ছে মৃত্যুর মিছিল। গাইবান্ধার পলাশবাড়ীতে ১৬ জনসহ দেশের কয়েক জায়গায় সড়ক দুর্ঘটনায় নিহত হয়েছে ৩১জন। আহত হয়েছে অন্তত অর্ধশতাধিক।

আজ শনিবার ভোরে গাইবান্ধার পলাশবাড়ী উপজেলার গরুহাটি এলাকায় ঢাকা-রংপুর মহাসড়কে যাত্রীবাহী বাস নিয়ন্ত্রণ হারিয়ে গাছের সঙ্গে ধাক্কা লেগে দুর্ঘটনাটি ঘটে।

খবর পেয়ে ফায়ার সার্ভিসের কর্মীরা উদ্ধার কাজ শুরু করে। ঘটনাস্থল থেকে ৮ জনের মরদেহ উদ্ধার করা হয়। পরে পলাশবাড়ী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন অবস্থায় আরো ৮ জনের মৃত্যু হয়। প্রাথমিকভাবে নিহতদের নাম-পরিচয় জানা যায়নি।

এছাড়া আহতদের মধ্যে কয়েকজনকে রংপুর ও বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। লাশগুলো রাখা হয়েছে গোবিন্দগঞ্জ হাইওয়ে থানায়।

দুর্ঘটনার কারণে সকালে প্রায় দেড় ঘণ্টা রংপুর-ঢাকা মহাসড়কে যানবাহন চলাচল বন্ধ থাকে। উদ্ধারকর্মীরা দুর্ঘটনাকবলিত বাসটি সরিয়ে নেয়ার পর সড়কের পরিস্থিতি স্বাভাবিক হতে শুরু করে।

এদিকে, রাতে রংপুরের পাগলাপীরের শলেয়াশাহ এলাকায় ট্রাক ও বিআরটিসি বাসের সংঘর্ষে সাতজন নিহত হয়েছে। ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের রংপুর বিভাগের সহকারী পরিচালক মোহাম্মদ ইউনূস আলী জানান, দিনাজপুর থেকে বিআরটিসির ঈদ স্পেশাল সার্ভিসের একটি দোতলা বাস ঢাকা ফিরছিলো। যান্ত্রিক সমস্যায় পড়ে রাস্তার পাশে দাঁড়িয়ে ছিলো বাসটি।

এ সময় পেছন থেকে বালুবাহী একটি ট্রাক বাসটিকে ধাক্কা দেয়। এতে ঘটনাস্থলেই ৬ জন নিহত হয়। আহত অবস্থায় ৫ জনকে উদ্ধার করে স্থানীয় হাসপাতালে ভর্তির পর আরেকজনের মৃত্যু হয়।

এদিকে, নাটোর সদরে সকালে বাসচাপায় দুই অটোরিকশা আরোহী মারা গেছে। এ ঘটনায় আহত হয়েছেন আরও দুজন।

শনিবার সকাল সাড়ে ৬টার দিকে উপজেলার আলাইপুর এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহতরা হলেন- নলডাঙ্গা উপজেলার পূর্ব সোনাপাতিল এলাকার সুদিস্মা দেবনাথ ও তার প্রতিবেশী কানাই চন্দ্র। আহতরা হলেন- সুদিস্মা দেবনাথের স্বামী মঙ্গল দেবনাথ ও মেয়ে আঁখি দেবনাথ।

সিরাজগঞ্জের ভুঁইয়াগাতিতে বাস-ট্রাক সংঘর্ষে দুইজন নিহত হয়েছে। আহত হয়েছে ১৩ জন। এছাড়া গোপালগঞ্জের ঘোনাপাড়ায় বাস দুর্ঘটনায় দুইজন নিহত হয়েছে। আহত হয়েছে ১০ জন।

আজ সকালে সাভারের আমিন বাজারে বাস-ট্রাক সংঘর্ষে একজন নিহত হয়েছে। আহত হয়েছে সাতজন।

এদিকে, ফরিদপুরের ভাঙ্গায় বাস নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে নিহত হয় দুইজন। এ সময় আহত হয় আরো ১৫ জন।

শনিবার সকালে ঢাকা-আরিচা মহাসড়কের আমিনবাজার তুরাগ এলাকায় যাত্রীবাহী বাস-ট্রাকের সংঘর্ষে এক যাত্রী নিহত এবং আহত হয়েছেন অন্তত ২০জন।

আহতদের উদ্ধার করে বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে। এদের মধ্যে অন্তত পাঁচজনের অবস্থা আশঙ্কাজনক বলে জানিয়েছে পুলিশ। লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। তবে নিহতের পরিচয় পাওয়া যায়নি।