ব্রেকিং নিউজ

সকাল ৬:১৪ ঢাকা, বুধবার  ২৪শে অক্টোবর ২০১৮ ইং

মুসলমানদের ঈদ শুভেচ্ছা জানালেন বৃটিশ প্রধানমন্ত্রী

বৃটিশ প্রধানমন্ত্রী ডেভিড ক্যামেরন ঈদুল আজহা উপলক্ষে বিশ্ব মুসলিম সম্প্রদায়কে শুভেচ্ছা জানিয়েছেন এবং মুসলমানরা আনন্দঘন পরিবেশে ও শান্তিপূর্ণভাবে এই উৎসব উদযাপন করবে বলে আশাবাদ ব্যক্ত করেছেন।
ঢাকাস্থ বৃটিশ হাইকমিশন থেকে পাওয়া এক বার্তায় বৃটিশ প্রধানমন্ত্রী বলেন, আমি আপনাদের আনন্দঘন ও শান্তিপূর্ণ উৎসব কামনা করছি।
ডেভিড ক্যামেরন উল্লেখ করেন, তিনি এ মাসের গোড়ার দিকে লেবানন ও জর্দানে ছিলেন। সেখানে তিনি সিরিয়া ও ইরাকের যুদ্ধ ও সন্ত্রাসের পরিবেশ থেকে পালিয়ে আসা লোকদের সঙ্গে কথা বলেছেন।
ক্যামেরন বলেন, সেখানে আমি মালিককে (১৫) দেখেছি। সে একটি ব্যারেল বোমায় তার পা হারিয়েছে। সে আসাদ ও আইএসআইএল’র নির্মমতার শিকার হয়ে বিকলাঙ্গ। ঘর-বাড়ি থেকে তাড়িত হয়ে এবং তাদের পরিবার থেকে বিচ্ছিন্ন হয়ে পড়া লাখ লাখ লোকদের মধ্যে সে একজন।
তিনি বলেন, বৃটিশ মুসলমানরা মালিকের মতো লোকদের জন্য ভাববে, যখন তারা প্রিয়জনদের সঙ্গে যোগ দিয়ে এই ঈদে প্রার্থনা, আনন্দ ও ভালবাসা এবং উপহার বিনিময় করবে। তিনি বলেন, এদেশের ধর্মীয় গ্রুপ অন্যদের চেয়ে বেশি দেয়। আপনারা গর্বিত হবেন যে, সিরিয়া শরণার্থী সংকটে বৃটেন হচ্ছে দ্বিতীয় বৃহত্তম অবদানকারী দেশ।