Sheersha Media

ব্রেকিং নিউজ

রাত ১:৪১ ঢাকা, বৃহস্পতিবার  ২২শে নভেম্বর ২০১৮ ইং

মুদ্রানীতি ঘোষণা বৃহস্পতিবার

Like & Share করে অন্যকে জানার সুযোগ দিতে পারেন। দ্রুত সংবাদ পেতে sheershamedia.com এর Page এ Like দিয়ে অ্যাক্টিভ থাকতে পারেন। আপনাদের সহযোগিতা আমাদেরকে অনুপ্রানিত করবে।

 

চলতি অর্থবছরের দ্বিতীয়ার্ধের (জানুয়ারি-জুন) মুদ্রানীতি ঘোষণা করা হবে আগামী বৃহস্পতিবার। ওই দিন দুপুর ২টায় কেন্দ্রিয় ব্যাংকের জাহাঙ্গীর আলম সম্মেলন কক্ষে মুদ্রানীতি ঘোষণা করবেন গভর্নর ড. আতিউর রহমান।
প্রথমার্ধের ন্যায় দ্বিতীয়ার্ধের মুদ্রানীতিতেও দেশের আর্থিক স্থিতিশীলতা বজায় রাখার বিষয়টিকে অগ্রাধিকার দেওয়া হবে বলে আভাস দিয়েছেন গভর্নর ড. আতিউর রহমান।
গত রোববার বাংলাদেশ ব্যাংকে অনুষ্ঠিত ‘মহাব্যবস্থাপক সম্মেলন ২০১৫’ উদ্বোধনকালে ড. আতিউর বলেন, গত বছরের আর্থিক খাতের বেশির ভাগ সূচকের উল্লেখযোগ্য অগ্রগতি হয়েছে। তবে চলমান সহিংসতা ও অস্থিরতা এ ধারাকে বাধাগ্রস্ত করতে পারে। দেশের বিনিয়োগে চাঙ্গাভাব, আমদানি-রফতানি এবং রেমিটেন্স প্রবাহে উর্ধ্বমূখী ধারা, বৈদেশিক মুদ্রার মজুদে নতুন রেকর্ড এবং মূল্যস্ফীতির নিন্মমূখি প্রেক্ষিতে এই অস্থিরতাকে দুর্ভাগ্যজনক বলে মন্তব্য্য করেন গভর্নর।
বাংলাদেশ ব্যাংক সূত্র জানায়, অন্তর্ভূক্তিমূলক প্রবৃদ্ধি অর্জন ও মূল্যস্ফীতি নিয়ন্ত্রণ এই লক্ষ্যকে সামনে রেখে মুদ্রানীতি প্রনয়ন করা হচ্ছে