Sheersha Media

ব্রেকিং নিউজ

রাত ২:৫৫ ঢাকা, বৃহস্পতিবার  ২২শে নভেম্বর ২০১৮ ইং

মোজাম্মল হক
মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মল হক, ফাইল ফটো

‘মুক্তিযোদ্ধাদের কবর অভিন্ন নকশায় হবে’

মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক বলেছেন, দেশের বিভিন্ন এলাকায় ছড়িয়ে থাকা মুক্তিযোদ্ধাদের কবরগুলো অভিন্ন নকশায় সংরক্ষণ করা হবে। যাতে করে পরবর্তী প্রজন্ম মুক্তিযুদ্ধের ইতিহাস জানতে পারে।

আজ ফেনী জেলার সোনাগাজী উপজেলার আমিরাবাদ বি সি লাহা উচ্চ বিদ্যালয়ের শতবর্ষপূতি অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

মুক্তিযোদ্ধাদের সম্মান নিশ্চিতে সরকার বদ্ধপরিকর এ কথা উল্লেখ করে তিনি বলেন, নতুন প্রজন্মের মাঝে মুক্তিযুদ্ধের চেতনা ছড়িয়ে দিতে বধ্যভূমিগুলোকেও বিভিন্ন ডিজাইনে নির্মাণ করা হবে।

মন্ত্রী বলেন,মুক্তিযুদ্ধের বাংলায় স্বাধীনতাবিরোধীদের ঠাঁই হবে না। স্বাধীনতাবিরোধীরা যাতে কখনও রাষ্ট্রীয় ক্ষমতায় আসতে না পারে সেজন্য সকলকে সজাগ থাকার আহবান জানান তিনি।

শতবর্ষের উৎসব উদযাপন কমিটির সভাপতি মুক্তিযোদ্ধা আব্দুল হাইয়ের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন সাবেক এমপি অধ্যাপক পান্না কায়সার, পুলিশ সুপার এস এম জাহাঙ্গীর আলম সরকার, মিডিয়া ব্যক্তিত্ব শমী কায়সার।

পরে মন্ত্রী বি সি লাহা উচ্চ বিদ্যালয়ের নতুন ভবন ও নবাবপুর বাজারে ‘কায়সার-রায়হান স্মৃতি পাঠাগার’ এর নতুন ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন।