শীর্ষ মিডিয়া

ব্রেকিং নিউজ

সকাল ৬:১৪ ঢাকা, শনিবার  ১৫ই ডিসেম্বর ২০১৮ ইং

খাদ্যমন্ত্রী অ্যডভোকেট কামরুল ইসলাম।
খাদ্যমন্ত্রী অ্যডভোকেট কামরুল ইসলাম, ফাইল ফটো

মুক্তিযুদ্ধের পক্ষের শক্তিকে ভোট দিবেন : খাদ্যমন্ত্রী

আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে মুক্তিযুদ্ধের পক্ষের শক্তিকে ভোট দিয়ে বিজয়ী করতে দেশবাসীর প্রতি আহবান জানিয়েছেন খাদ্যমন্ত্রী অ্যডভোকেট কামরুল ইসলাম।

আজ রোববার ঘাটারচর গণহত্যা দিবস উপলক্ষে কেরানীগঞ্জ ঘাটরচর সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে আয়োজিত এক আলোচনা সভায় তিনি এই আহবান জানান।

কামরুল ইসলাম বলেন, ‘ভোট আপনাদের আমানত। যারা দেশের এবং মুক্তিযুদ্ধের পক্ষের শক্তি তাদের পক্ষে আপনাদের মুল্যবান ভোট প্রদান করবেন। এ দেশকে পিছনে ফেলে রাখলে চলবেনা। যারা দেশের উন্নয়ন করবে তাদেরকে আপনারা ভোট দিয়ে ক্ষমতায় আনবেন।’

ঘাটারচর শহীদ পরিবার স্মৃতি সংসদের সভাপতি অ্যডভোকেট এনামুল হকের সভাপতিত্বে ঢাকা জেলা যুবলীগের সভাপতি শফিউল আযম খান বারকু, আওয়ামী লীগ নেতা ইউসুফ আলী চৌধুরী সেলিম, শাক্তা ইউনিয়ন আওয়ামী লীগ প্রচার ও প্রকাশনা সম্পাদক আখের হোসেন আখী প্রমুখ বক্তব্য রাখেন।

কামরুল ইসলাম বলেন, আওয়ামী লীগ সরকার স্বাধীনতার স¦পক্ষের সরকার। আমাদের সরকার মুক্তিযোদ্ধাদের সর্বাধিক গুরুত্ব দিয়ে বিভিন্ন ভাবে মুল্যায়ন করেছে। এ সরকার দেশের রাজাকারদের আইনের মাধ্যমে শাস্তির ব্যবস্থা করেছে।

১৯৭১ সালের এই দিন সকালে পাক হানাদার বাহিনী ঘাটারচর এলাকায় অতর্কিত হামলা চালিয়ে ৫৭ জন নারী পুরুষ কে হত্যা করে এবং অসংখ্য বাড়ি ঘর জ্বালিয়ে দেয়। ওই সময় এখানে এক কবরে ৩৪ জনকে কবর দেয়া হয়েছিলো। তখন থেকে ঘাটারচরবাসী ২৫ নভেম্বর গন গত্যা দিবস হিসেবে পালন করে আসছে। –বাসস

এর আগে খাদ্যমন্ত্রী অ্যডভোকেট কামরুল ইসলাম ঘাটারচর গণকবরে পুষ্প অর্পন করে শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন।