Sheersha Media

ব্রেকিং নিউজ

সকাল ১০:৩১ ঢাকা, মঙ্গলবার  ১৩ই নভেম্বর ২০১৮ ইং

আছাদুজ্জামান মিয়া
ডিএমপি কমিশনার মো. আছাদুজ্জামান মিয়া, ফাইল ফটো

“মিলিটারি পুলিশের ওপর হামলা পরিকল্পিত” :ডিএমপি কমিশনার

মিলিটারি পুলিশের ওপর হামলার এই ঘটনা পরিকল্পিত। মানুষ পুড়িয়েছে যারা তারাই সাম্প্রতিক পুলিশের ওপর হামলায় জড়িত বলে মন্তব্য করেছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কমিশনার আসাদুজ্জামান মিয়া।

মঙ্গলবার দুপুরে ডিএমপি কার্যালয়ে এক সংবাদ ব্রিফিংয়ে তিনি এ মন্তব্য করেন।

সকাল ১০টার দিকে রাজধানীর সেনানিবাস এলাকার কচুক্ষেত চেকপোস্টে মিলিটারি পুলিশের সদস্য সামিদুল ইসলাম দুর্বৃত্তের হামলায় গুরুতর আহত হন। তিনি ১৩ এমপির ল্যান্স কর্পোরাল। তাকে ঢাকা সিএমএইচে ভর্তি করা হয়েছে।

রাজধানীর গাবতলি এবং আশুলিয়ার চেকপোস্টে পুলিশের ওপর হামলার পর এবার সেনানিবাসের মতো এলাকায়ও দুর্বৃত্তের হামলার শিকার হল পুলিশ সদস্য।
এই পরিপ্রেক্ষিতে ঘটনার ২ ঘন্টার মাথায় ডিএমপি কমিশনার এ সংবাদ ব্রিফিং করেন।

ব্রিফিংয়ে ডিএমপি কমিশনার আসাদুজ্জামান মিয়া বলেন, মিলিটারি পুলিশের ওপর হামলার এই ঘটনা পরিকল্পিত। যারা আন্দোলনের নামে ভিতিকর পরিস্থিতি সৃষ্টি করেছিল, নিরীহ মানুষ ও শিশু পুড়িয়েছিল তারাই এ হামলার সঙ্গে জড়িত।

তিনি আরো বলেন, তারা পুলিশের ওপর এই হামলা করে অস্থিরতা সৃষ্টি করতে চায়। পুলিশ তা প্রতিহত করবে।
ডিএমপি কমিশনার বলেন, মিলিটারি পুলিশের ওপর হামলার এই ঘটনার নির্দেশ দাতা, অর্থদাতা ও ষড়যন্ত্রকারীদের খুঁজে বের করে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে।

প্রসঙ্গত, মঙ্গলবার সকালে কচুক্ষেত এলাকায় এক দুর্বৃত্তের হামলায় মিলিটারি পুলিশ সদস্য সামিদুল ইসলাম আহত হওয়ার ঘটনার প্রত্যক্ষদর্শীরা জানান, একটি রিকশা কচুক্ষেত থেকে ক্যান্টমেন্টে ঢোকার সময় সেখানে দায়িত্বরত মিলিটারি পুলিশ সদস্য ওই রিকশার হাওয়া ছেড়ে দেন। ঠিক তখনই ৩০/৩৫ বছরের এক যুবক পেছন থেকে তাকে বড় আকারের একটি দা দিয়ে কোপাতে শুরু করে। এতে পুলিশ সদস্যের ঘাড়ে, ছোয়ালে ও হাতে বেশ কয়েকটি কোপে তিনি অচেতন হয়ে পড়ে যান।

প্রত্যক্ষদর্শীরা আরো জানান, ওই যুবক দা দিয়ে মিলিটারি পুলিশকে কোপানোর পরও কিছু সময় ঘটনাস্থলে উপস্থিত ছিল। একপর্যায়ে তাকে ধরতে চেকপোস্টের অন্য পুলিশ সদস্য ও স্থানীয়রা ধাওয়া দিলে সে কাফরুলের একটি বাসার ছাদে গিয়ে আশ্রয় নেয়। পরে সেখান থেকে তাকে আটক করা হয়।

FOLLOW US: