ব্রেকিং নিউজ

রাত ১০:২২ ঢাকা, শনিবার  ২২শে সেপ্টেম্বর ২০১৮ ইং

পুলিশ-শ্রমিক সংঘর্ষ
সংঘর্ষের ঘটানায় শাহ আলী থানার পরিদর্শক (তদন্দ) মেহেদী হাসানসহ ৫ জন আহত হয়েছেন।

মিরপুরে গার্মেন্টস শ্রমিকদের অবরোধ, পুলিশ-শ্রমিক সংঘর্ষ

রাজধানীর মিরপুরে শ্রমিক ছাটাইয়ের প্রতিবাদে মেরিডিয়ান গার্মেন্টসের আনুমানিক সাত’শ শ্রমিক বিক্ষোভ-সমাবেশ ও রাস্তা অবরোধ করেছে। অবরোধ সমাবেশ শেষে পুলিশের সঙ্গে সংঘর্ষের ঘটানায় শাহ আলী থানার পরিদর্শক (তদন্দ) মেহেদী হাসানসহ আহত হয়েছেন ৫ জন।

আজ সোমবার সকাল ১০টায় মিরপুর-১ নম্বর গোল চক্করে বিক্ষোভ সমাবেশ ও রাস্তা অবরোধ শেষে শ্রমিকরা মিরপুর-২ নম্বর গোল চক্করে সনি সিনেমা হলের সামনে অবস্থান নেয়।

আন্দোলনকারী গার্মেন্টসকর্মীরা জানায়, কয়েকদিন আগে মেরিডিয়ান গার্মেন্টের ব্যবস্থাপনা পরিচালক নাসির উদ্দিন বিনা নোটিশে ২১ জন শ্রমিককে চাকরিচ্যুত করেন। এর প্রতিবাদে রবিবার বিকালে গার্মেন্ট শ্রমিকদের প্রতিনিধি দলের সঙ্গে গার্মেন্ট কর্তৃপক্ষের বৈঠক হয়। বৈঠকে শ্রমিকদের চাকরি ফিরিয়ে দেওয়ার কোনো আশ্বাস দেয়া হয়নি। এর প্রেক্ষিতে আজ সকালে শ্রমিকরা কাজে যোগ না দিয়ে মিরপুর-১ নম্বর গোল চক্করে অবস্থান নিয়ে সড়ক অবরোধ করে।

মিরপুর পুলিশ জোনের সহকারী কমিশনার জাহাঙ্গীর আলম গণমাধ্যমকে জানান, পুলিশ শ্রমিকদের রাস্তা অবরোধ প্রত্যাহারের অনুরোধ জানায়। বেলা ১১টার দিকে শ্রমিকরা মিরপুর-১ নম্বর গোলচক্কর থেকে সরে গিয়ে মিরপুর-২ নম্বর গোলচক্করের সনি সিনামা হলের সামনে অবস্থান নিয়েছে। ঘটনাস্থলে বিজিএমইএ’র নেতারা এসেছেন। তারা বিষয়টির ব্যাপারে মধ্যস্থতা করবেন।

শাহ আলী থানার ওসি আনোয়ার হোসেন গণমাধ্যমকে জানান, সনি সিনামা হলের সামনে চিরিয়াখানা সড়কে শ্রমিকরা রাস্তার একপাশ অবরোধ করে সমাবেশ করতে থাকে। পুলিশ সেখান থেবে অবরোধ প্রত্যাহারের অনুরোধ জানালে শ্রমিকরা ক্ষিপ্ত হয়ে ওঠে। শ্রমিকরা পুলিশকে লক্ষ করে ইটপাটকেল নিক্ষেপ করলে ‍পুলিশ পাল্টা টিয়ারশেল নিক্ষেপ, লাঠিচার্জ করে শ্রমিকদের ছত্রভঙ্গ করে দেয়। দুপুর ১টার দিকে পরিস্থিতি স্বাভাবিক হয় বলে ওসি দাবি করেন।