Sheersha Media

ব্রেকিং নিউজ

সকাল ৬:৩৬ ঢাকা, বুধবার  ২১শে নভেম্বর ২০১৮ ইং

ফাইল ফটো

মিরপুরের এক বাড়ী থেকে ৭ জঙ্গি আটক, গ্রেনেড উদ্ধার

রাজধানীর মিরপুরের শাহআলী এলাকার একটি ছয় তলা ভবনে জঙ্গি আস্তানার সন্ধান পাওয়ার কথা জানিয়েছে মহানগর গোয়েন্দা পুলিশ। ওই ভবনটিতে অভিযান চালিয়ে ৭ জনকে আটক করা হয়েছে। উদ্ধার করা হয়েছে ‘বিপুল পরিমাণ’ বিস্ফোরক ও হাতে তৈরি দেশীয় গ্রেনেড।
মহানগর গোয়েন্দা পুলিশের যুগ্ম কমিশনার মনিরুল ইসলাম অভিযান শেষে গণমাধ্যমকে জানান, বুধবার জামায়াতুল মোজাহেদিন বাংলাদেশ (জেএমবি)- এর এক সদস্যকে গ্রেফতার করা হয়। তার দেয়া তথ্যমতে বুধবার দিনগত রাত ৩টার পর শাহআলীর ৯ নম্বর রোডের ‘এ’ ব্লকের ওই ভবনটিতে অভিযান চালায় আইনশৃংখলা বাহিনী।
অভিযানে জেএমবির সক্রিয় ৩ সদস্য ও সন্দেহভাজন চারজনকে আটক করা হয়েছে। এসময় বিস্ফোরক ও অন্তত ১৬টি হাতে তৈরি গ্রেনেড উদ্ধার করা হয়েছে ।

এক প্রশেন্ন জবাবে মনিরুল ইসলাম বলেন, ২০০টি গ্রেনেড তৈরি করা যায় সেই পরিমাণ বিস্ফোরক উদ্ধার করা হয়েছে।
মহানগর গোয়েন্দা পুলিশের যুগ্ম কমিশনার মনিরুল ইসলামের নেতৃত্বে এ অভিযান চলে। তিনি আরো বলেন, অভিযানের শুরুতে ভবনটির বাসিন্দাদের নিরাপদ স্থানে সরিয়ে নেয়া হয়। এছাড়া আশ-পাশের এলাকা থেকে স্থানীয় বাসিন্দাদের সরিয়ে দেয়া হয়।
অভিযানে পুলিশের বিশেষ ইউনিট সোয়াত সদস্য, র‌্যাব, পুলিশ ও গোয়েন্দা সদস্যরা অংশ নেন। এছাড়া বোমা নিস্ক্রীয় বিশেষজ্ঞদের একটি টিম উদ্ধার হওয়া গ্রেনেডগুলো নিস্ক্রীয় করেন।
তিনি জানান, চার মাস আগে ভবনটির একটি ইউনিট ভাড়া নেয় জেএমবির প্রায় ১৫-২০ জন সদস্য। সেখান থেকে তিন সক্রিয় সদস্য ও সন্দেহভাজন ৪ জনকে আটক করা হয়। সাতজনের মধ্যে ছয়জনকে পাওয়া গেছে ওই ভবনের ছয় তলায়। বাকি একজনকে রাতেই বিস্ফোরকসহ গ্রেফতার করা হয়। আটকদের ডিবি কার্যালয়ে নিয়ে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।
ওই ভবনটিতে অভিযানের সময় বেলা ১২টা পর্যন্ত শাহআলী এলাকার আশ-পাশের সড়ক গুলোতে যান ও লোকজনের চলাচল বন্ধ করে দেয় পুলিশ।

বৃহস্পতিবার বেলা পৌনে ১২টার দিকে অভিযান সমাপ্ত ঘোষণা করা হয়।