Sheersha Media

ব্রেকিং নিউজ

রাত ১:৫৩ ঢাকা, বৃহস্পতিবার  ১৫ই নভেম্বর ২০১৮ ইং

মায়েদেরকে পা ধুয়ে-মুছে
জড়ো হন হাজার খানেক মা ও প্রতিষ্ঠানে পড়ুয়া শিক্ষার্থীরা

মায়েদেরকে পা ধুয়ে-মুছে দিলেন হাজার শিক্ষার্থী

নীলফামারী প্রতিনিধি॥ হাজার খানেক মায়েদেরকে পা ধুয়ে ও খাবার খাইয়ে দিয়ে দৃষ্টান্ত স্থাপন করলেন সৈয়দপুর সরকারি কারিগরী কলেজের প্রায় ১ হাজার শিক্ষার্থী।

সোমবার সকালে কলেজের সবুজ চত্বরে আয়োজিত মায়েদের পা ধোয়া ও খাওয়ানো অনুষ্ঠান দেখে অনেকে আবেগপ্রবণ হয়ে পড়েন এবং চোখের পানি ধরে রাখতে পারেননি। কলেজের অধ্যক্ষ আমির আলীর আজাদের চিন্তা ও ভাবনায় এই ব্যতিক্রমধর্মী অনুষ্ঠানের আয়োজন করা হয়।

সেখানে জড়ো হন হাজার খানেক মা ও প্রতিষ্ঠানে পড়ুয়া শিক্ষার্থীরা। এ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন অধ্যক্ষ ড. আমির আলী আজাদ, সহকারি প্রধান শিক্ষক ফরিদা বানু, শিক্ষক আ ত ম রেজাউল করিম, আবুল কালাম আজাদ, শিক্ষার্থীর মা জান্নাতুল মাওয়া প্রমুখ।

অনুষ্ঠানটি সঞ্চালন করেন শিক্ষিকা ইসমত জেরিন।

অনুষ্ঠানে প্রায় ১ হাজার শিক্ষার্থী তাদের মায়ের পা ধোঁয়ে মুছে দেন এবং এতদিন যে মা তাদের খাইয়েছেন সেই মায়ের মুখে খাবার তুলে দেন। তারা অঙ্গিকার করেন যতদিন বেঁচে থাকবেন মায়েদের অমর্যাদা করবেন না। অনুষ্ঠানে আসা ১০ম শ্রেণির ছাত্রী সৈলীর মা সায়রা বানু, আরেক ১০ম শ্রেণির ছাত্রী সীমলা রায়ের মা রাধারানী প্রতিক্রিয়া ব্যক্ত করে বলেন, আমাদের মা হওয়ার স্বপ্ন পূরণ হয়েছে বলে মনে করি। মায়েদের এই সম্মানের মাধ্যমে মানবিক মূল্যবোধ সৃষ্টি হবে এমনটি মনে করেন তারা।