ব্রেকিং নিউজ

বিকাল ৪:১৫ ঢাকা, বৃহস্পতিবার  ২০শে সেপ্টেম্বর ২০১৮ ইং

ফাইল ফটো

‘মাহমুদুরের মুক্তিতে প্রধান বিচারপতির হস্তক্ষেপ কামনা রিজভীর’

আমার দেশ পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক মাহমুদুর রহমানের মুক্তির বিষয়ে প্রধান বিচারপতির হস্তক্ষেপ চেয়েছেন বিএনপির যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। সোমবার দুপুরে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে রিজভী এই আবেদন জানান।
রুহুল কবির রিজভী বলেন, মাহমুদুর রহমান সব মামলায় উচ্চ আদালত থেকে জামিন পাওয়ার পরও তাকে আটকে রাখার জন্য সরকার একের পর এক বেড়াজাল নির্মাণ করে চলেছে।তাকে অবিলম্বে মুক্তি দেওয়ার জন্য আমরা মাননীয় প্রধান বিচারপতির হস্তক্ষেপ কামনা করছি। এছাড়া আমাদের বলার কিছু নেই।
এর আগে রবিবার আগের দিন প্রধান বিচারপতি এস কে সিনহার নেতৃত্বাধীন পাঁচ সদস্যের আপিল বেঞ্চ তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইনে করা এক মামলায় হাইকোর্টের আদেশের বিরুদ্ধে রাষ্ট্রপক্ষের আবেদন খারিজ করে দেয়। এতে হাইকোর্টের দেয়া জামিন আদেশ বহাল থাকায় মাহমুদুর রহমানের জামিন বহাল রাখায় মুক্তিতে আইনগত বাধা নেই বলে জানিয়েছিলেন তার আইনজীবী সালেহ উদ্দিন।
আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের এক বিচারকের স্কাইপ কথোপকথন পত্রিকায় প্রকাশের ঘটনায় ২০১২ সালের ১৩ ডিসেম্বর ঢাকার সিএমএম আদালতে মাহমুদুর রহমান ও পত্রিকাটির প্রকাশক মো. হাসমত আলীর বিরুদ্ধে এই মামলা দায়ের করা হয়। ২০১৩ সালের ১১ এপ্রিল গেফতার হওয়ার পর থেকেই তিনি কারাগারে আছেন।