Sheersha Media

ব্রেকিং নিউজ

রাত ১২:০৬ ঢাকা, সোমবার  ১৯শে নভেম্বর ২০১৮ ইং

মালয়েশিয়ার ত্রাণবাহী হেলিকপ্টার দুর্ঘটনায় ৪ ক্রু আহত

মালয়েশিয়ায় উত্তরপূর্বাঞ্চলে পুলিশের একটি হেলিকপ্টার বিধ্বস্ত হয়েছে। এই ঘটনায় হেলিকপ্টারের চার ক্রু আহত হয়েছেন। হেলিকপ্টারটিতে করে দুর্গত মানুষের জন্য ত্রাণ সামগ্রী নিয়ে যাওয়া হচ্ছিল। এদিকে বন্যার পানি কমতে শুরু করেছে।
কেলানতানের পুলিশ প্রধান মাজলান লাজিম এএফপিকে বলেন, বুধবার রাতে হেলিকপ্টারটি থাইল্যান্ড সীমান্তবর্তী কেলানতান রাজ্যের তানাহ্ মেরাহ্ এলাকায় দুর্গতদের মাঝে খাবারের প্যাকেট বিতরণের সময় এই দুর্ঘটনা ঘটে। ঝড়ে এই অঞ্চলের ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে।
তিনি আরো জানান, দুর্ঘটনার পর আহত ক্রুদের হাসপাতালে ভর্তি করা হয়েছে। এদের মধ্যে একজন ইতোমধ্যেই সুস্থ হয়ে হাসপাতাল থেকে ছাড়া পেয়েছেন।
মাজলান বলেন, ‘ঝড়ের আঘাতে ওই এলাকার কোন কোন সড়ক ধ্বংস হয়ে গেছে। তাই এ দুর্ঘটনা সত্ত্বেও আমরা আকাশ পথে সহায়তা প্রদান অব্যাহত রেখেছি।’
কয়েক দশকের মধ্যে সবচেয়ে ভয়াবহ এই বন্যায় অন্তত ২১ জনের প্রাণহানি ঘটেছে এবং ১ লাখ ৬৭ হাজারের বেশি লোক গৃহহীন হয়ে পড়েছে।
ভয়াবহ এই প্রাকৃতিক দুর্যোগে পথঘাট পানিতে নিমজ্জিত হয়েছে এবং সেতুগুলোর ব্যাপক ক্ষতি হয়েছে। এতে দুর্গত মানুষের কাছে ত্রাণ সরবরাহে বিঘœ ঘটছে।
অনেক এলাকা থেকে বন্যার পানি নেমে যেতে শুরু করেছে। তবে কর্তৃপক্ষ বন্যা পরবর্তী সম্ভাব্য রোগের প্রাদুর্ভাবের আশঙ্কা করছে।