Sheersha Media

ব্রেকিং নিউজ

সন্ধ্যা ৬:০৭ ঢাকা, বৃহস্পতিবার  ১৫ই নভেম্বর ২০১৮ ইং

মান্নান
গাজীপুর সিটি করপোরেশনের মেয়র ও বিএনপির ভাইস চেয়ারম্যান অধ্যাপক এম এ মান্নান

‘মান্নানকে ‘হয়রানিমূলক’ গ্রেফতার দেখানো যাবেনা’

সুনির্দিষ্ট অভিযোগ এবং যথাযথ আইনী প্রক্রিয়া ছাড়া গাজীপুর সিটি করপোরেশনের মেয়র ও বিএনপির ভাইস চেয়ারম্যান অধ্যাপক এম এ মান্নানকে গ্রেফতার ও হয়রানি না করতে নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।

মঙ্গলবার মেয়র মান্নানের করা এক আবেদনের প্রেক্ষিতে বিচারপতি কামরুল ইসলাম সিদ্দিকী ও বিচারপতি শেখ হাসান আরিফ এর সমন্বয়ে গঠিত হাইকোর্ট ডিভিশন বেঞ্চ এই আদেশ দেন।

আদালতে মান্নানের পক্ষে শুনানি করেন আইনজীবী খন্দকার মাহবুব হোসেন। তাকে সহযোগিতা করেন আইনজীবী মাসুদ রানা ও আবু হানিফ।

পরে আদালতের আদেশের বিষয়টি আইনজীবী মাসুদ রানা সাংবাদিকদের নিশ্চিত করেছেন।

গত ২৪ নভেম্বর মেয়র মান্নানকে হাইকোর্টের দেয়া জামিন বহাল রাখেন আপিল বিভাগ। ওই মামলায় জামিন পাওয়ার পর তার বিরুদ্ধে থাকা সব মামলায়ই উচ্চ আদালত থেকে জামিন পান তিনি। আর এতে তার মুক্তিতে আর কোনো বাধা ছিল না বলে জানিয়েছিলেন তার আইনজীবীরা।

সব মামলায় জামিন পাওয়ার পর মুক্তির অপেক্ষায় থাকা মেয়র মান্নানকে গত ২৫ নভেম্বর আরেকটি মামলায় নতুন করে গ্রেফতার দেখানো হয়। এরপরই হাইকোর্টে সুনির্দিষ্ট অভিযোগ ও যথাযথ আইনী প্রক্রিয়া ছাড়া গ্রেফতার না করার জন্য এই আবেদন করেন। ওই আবেদন শুনানি করে মঙ্গলবার এই আদেশ দেন আদালত।

২০১৫ সালের ১১ ফেব্রুয়ারি মেয়র মান্নান প্রথম দফায় গ্রেফতার হন। পরে তাকে ২২টি মামলায় গ্রেফতার দেখানো হয়। সেসব মামলায় হাইকোর্ট থেকে জামিন লাভের পর চলতি বছর ২ মার্চ তিনি জামিনে মুক্তি পান। মুক্তি পাওয়ার পর চলতি বছর ১৫ এপ্রিল তাকে ফের গ্রেফতার করে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। সেই থেকে তিনি কারাগারেই আছেন।