Sheersha Media

ব্রেকিং নিউজ

সন্ধ্যা ৬:৩৮ ঢাকা, রবিবার  ১৮ই নভেম্বর ২০১৮ ইং

মানুষের সুন্দরভাবে বেঁচে থাকার স্বপ্ন আগুনে পুড়িয়ে দেয়া হচ্ছে: প্রধানমন্ত্রী

Like & Share করে অন্যকে জানার সুযোগ দিতে পারেন। দ্রুত সংবাদ পেতে sheershamedia.com এর Page এ Like দিয়ে অ্যাক্টিভ থাকতে পারেন।

 

সমাজের বিভিন্ন ক্ষেত্রে গুরুত্বপূর্ণ অবদানের স্বীকৃতিস্বরূপ একুশে পদক পেলেন দেশের ১৫ জন বিশিষ্ট নাগরিক। বৃহস্পতিবার রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে এক অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাদের হাতে পদক তুলে দেন।অনুষ্ঠানে প্রধানমন্ত্রী বলেন, মানুষ এখন সুন্দরভাবে বেঁচে থাকার স্বপ্ন দেখছে। কিন্তু তাদের সেই স্বপ্নকে আগুনে পুড়িয়ে দেয়া হচ্ছে। এটা কোন ধরনের রাজনীতি? তিনি বলেন, শিক্ষা ছাড়া কোনো জাতি এগিয়ে যেতে পারে না। আমাদের স্বপ্ন ক্ষুধা ও দারিদ্রমুক্ত বাংলাদেশ গড়া। কিন্তু কোমলমতি শিক্ষার্থীরা আজ স্কুলে যেতে পারছে না।
চলমান হরতাল অবরোধের প্রতি ইঙ্গিত দিয়ে প্রধানমন্ত্রী বলেন, ১ জানুয়ারি আমরা ৪ কোটি ৪৪ লাখ ২৩ হাজার ছাত্রছাত্রীর হাতে বই তুলে দিয়েছি। কিন্তু ৬ জানুয়ারি থেকে অবরোধ-হরতাল চলছে। আমাদের ছেলে-মেয়েরা স্কুলে যেতে পারছে না। এসব শিক্ষার্থীদের অপরাধ কী তা জানতে চান প্রধানমন্ত্রী।
অনুষ্ঠানে বিভিন্ন অবদানের মধ্যে ভাষা আন্দোলনে একটি, মুক্তিযুদ্ধে একটি, ভাষা ও সাহিত্যে দুটি, শিল্পকলায় তিনটি, শিক্ষায় দুটি, গবেষণায় একটি, সাংবাদিকতায় একটি, গণমাধ্যমে একটি ও সমাজসেবায় তিনটি পদক দেয়া হয়।
পদকপ্রাপ্তরা হলেন : ভাষা আন্দোলনের জন্য পিয়ারু সরদার (মরণোত্তর), মুক্তিযুদ্ধে অধ্যাপক মো. মজিবর রহমান দেবদাস, ভাষা ও সাহিত্য অধ্যাপক দ্বিজেন শর্মা ও মুহম্মদ নূরুল হুদা, শিল্পকলায় আব্দুর রহমান বয়াতি (মরণোত্তর), এস এ আবুল হায়াত ও এ টি এম শামসুজ্জামান, শিক্ষায় অধ্যাপক ডা. এম এ মান্নান ও সনৎ কুমার সাহা, গবেষণায় আবুল কালাম মোহাম্মদ যাকারিয়া, সাংবাদিকতায় কামাল লোহানী, গণমাধ্যমে ফরিদুর রেজা সাগর, সমাজসেবায় ঝর্না ধারা চৌধুরী, সত্যপ্রিয় মহাথের ও অধ্যাপক ডা. অরূপরতন চৌধুরী।