ব্রেকিং নিউজ

রাত ১১:০৭ ঢাকা, রবিবার  ২১শে অক্টোবর ২০১৮ ইং

রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ

মানসম্মত শিক্ষা নিশ্চিত করুন : রাষ্ট্রপতি

রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ বাংলাদেশে উচ্চশিক্ষার হার বাড়ানোর সাথে সাথে মানসম্মত উচ্চশিক্ষা নিশ্চিতে বাস্তব পদক্ষেপে গ্রহণের জন্য বেসরকারি বিশ্ববিদ্যালয়সমূহের কর্তৃপক্ষের প্রতি আহ্বান জানিয়েছেন।

আজ বিকেলে বঙ্গভবনে রাষ্ট্রপতির সঙ্গে শেখ কবির হোসেনের নেতৃত্বে বাংলাদেশ বেসরকারি বিশ্ববিদ্যালয় সমিতির (এপিইউবি) নেতৃবৃন্দ সাক্ষাৎ করতে গেলে তিনি বলেন, ‘উচ্চশিক্ষার ক্ষেত্রে মান নিশ্চিত করার কোন বিকল্প নেই।’

রাষ্ট্রপতির প্রেস সচিব মো. জয়নাল আবেদিন বলেন, ‘বেসরকারি বিশ্ববিদ্যালয়গুলোর কর্তৃপক্ষের প্রতি শিক্ষার ক্ষেত্রে বাণিজ্যিক মনোভাব পরিহার করার এবং উন্নয়ন কার্যক্রমের অংশ হিসেবে আন্তর্জাতিক মান বজায় রেখে মানসম্মত শিক্ষা নিশ্চিতের নির্দেশনা দিয়েছেন।’

বিশ্ববিদ্যালয়গুলোকে শিক্ষার সর্বোচ্চ অঙ্গন অভিহিত করে রাষ্ট্রপতি সুষ্ঠুভাবে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ বিশেষ করে শিক্ষা মন্ত্রণালয়, বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি) ও বেসরকারি বিশ্ববিদ্যালয়সমূহের প্রতি বৈশ্বিক প্রতিযোগিতার জন্য শিক্ষার্থীদের প্রস্তুতের পাশাপাশি বিশ্ববিদ্যালয়গুলোতে বিরাজমান সকল সমস্যার সমাধানে যৌথ উদ্যোগ গ্রহণের আহ্বান জানান।

এপিইউবি নেতৃবৃন্দ রাষ্ট্রপতিকে সাম্প্রতিক অবকাঠামোগত উন্নয়ন, শিক্ষা কার্যক্রম, বিভিন্ন সমস্যা ও ভবিষ্যত পরিকল্পনাসহ তাদের বিশ্ববিদ্যালয়গুলোর সার্বিক কর্মকান্ড সম্পর্কে অবহিত করেন।

প্রতিনিধিদলের পক্ষ থেকে রাষ্ট্রপতিকে বর্তমান বেসরকারি বিশ্ববিদ্যালয় আইনকে সময়োপযোগী করার জন্য প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণের অনুরোধ জানান।

এ সময় রাষ্ট্রপতির সংশ্লিষ্ট সচিবগণ উপস্থিত ছিলেন।