Sheersha Media

ব্রেকিং নিউজ

রাত ৪:২৬ ঢাকা, সোমবার  ১৯শে নভেম্বর ২০১৮ ইং

মানবাধিকার এবং বেঁচে থাকার অধিকারের কোন গ্যারান্টি আর অবশিষ্ট রইল না

Like & Share করে অন্যকে জানার সুযোগ দিতে পারেন। দ্রুত সংবাদ পেতে sheershamedia.com এর Page এ Like দিয়ে অ্যাক্টিভ থাকতে পারেন।

 

ডাকসু’র সাবেক ভিপি ও নাগরিক ঐক্যের আহবায়ক মাহমুদুর রহমান মান্নাকে গ্রেফতারি পরোয়ানা ছাড়াই তুলে নিয়ে আবার পুলিশের পক্ষ থেকে অস্বীকার করায় নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে বিএনপি।

মঙ্গলবার বিএনপির যুগ্ম মহাসচিব ও দলের মুখপাত্র সালাহ উদ্দিন আহমেদ গণমাধ্যমে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ নিন্দা জানান।
বিজ্ঞপ্তিতে সালাউদ্দিন আহমেদ বলেন, মানবাধিকার এবং বেঁচে থাকার অধিকারের কোন গ্যারান্টি আর অবশিষ্ট রইল না। দেশের বিশিষ্ট রাজনীতিবিদ, বরেণ্য নাগরিক, ডাকসু’র সাবেক ভিপি ও নাগরিক ঐক্যের আহবায়ক মাহমুদুর রহমান মান্নাকে সোমবার রাত সাড়ে তিনটার সময় সাদা পোষাকধারী সরকারি আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা গ্রেফতারি পরোয়ানা ছাড়াই তুলে নিয়ে যায়। কিন্তু পুলিশের পক্ষ থেকে গ্রেফতার করা হয়নি মর্মে বক্তব্য প্রদান করায় আমরা বিস্মিত হয়েছি।
তিনি বলেন, ‘বর্তমানে দেশে যে প্রক্রিয়ায় একজন নাগরিককে তুলে নেয়া হলো তাতে রাষ্ট্রের কোন নাগরিকের মৌলিক অধিকার, মানবাধিকার এবং বেঁচে থাকার অধিকারের কোন গ্যারান্টি আর অবশিষ্ট রইল না। আমরা সাংবিধানিক, মৌলিক ও মানবাধিকারকে চুড়ান্ত লঙ্ঘন করে সরকারি বাহিনীর এহেন ঘৃণ্য কর্মকাণ্ডের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই এবং অবিলম্বে মাহমুদুর রহমান মান্নাকে তার পরিবারের কাছে ফেরত প্রদান ও দায়ী ব্যক্তিদের বিরুদ্ধে যথাযথ আইনি পদক্ষেপ গ্রহণের দাবি জানান