রাশেদ খান মেনন

‘মাদক নির্মূলে ঐক্যবদ্ধভাবে কাজ করুন’ – মেনন

সমাজকল্যাণ মন্ত্রী রাশেদ খান মেনন মাদক নির্মূলে ছাত্র শিক্ষক অভিভাবকদের ঐক্যবদ্ধ হয়ে কাজ করার আহবান জানিয়েছেন।

আজ দুপুরে সিদ্ধেশ্বরী বিশ্ববিদ্যালয় কলেজে মাদক,সন্ত্রাস ও জঙ্গিবাদের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলতে শিক্ষকদের সঙ্গে এক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন ।

সিদ্ধেশ্বরী কলেজের অধ্যক্ষ প্রফেসর শেখ জুলহাস উদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে আরো উপস্থিত ছিলেন রমনা থানা আওয়ামী লীগের সভাপতি আলহাজ মোখলেছুর রহমান এবং স্থানীয় আওয়ামী লীগ ও ওয়ার্কার্স পার্টির নেতৃবৃন্দ।

রাশেদ খান মেনন আরো বলেন, কেবল বন্দুকযুদ্ধ দিয়েই কেবল মাদক নির্মূল করা যাবে না, এরজন্য প্রয়োজন সমাজের সকল অংশের মানুষের প্রতিরোধ গড়ে তোলা। শিক্ষক সমাজ এক্ষেত্রে সবচাইতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে পারে। শিক্ষকদের কাছেই ছেলেমেয়েরা অধিকাংশ সময় থাকে,তাদেরকে অনুসরণ করে। সুতরাং বর্তমান তরুণদের মাদকের হাত থেকে মুক্ত করতে শিক্ষকদের বড় ভূমিকা রাখতে হবে।

অনুষ্ঠানে সমাজকল্যাণমন্ত্রী কলেজের শিক্ষক, অভিভাবক, স্থানীয় আওয়ামী লীগ নেতৃবৃন্দের উদ্দেশ্যে বলেন, মাদকের থাবা এখন আর ঢাকা শহরেই কেবল সীমাবদ্ধ নেই, মাদক এখন চলে গেছে গ্রামে পর্যন্ত। বিষয়টি কোনভভাবেই আর অবহেলার বিষয় নেই,এই বিষয়টিই এখন সবচেয়ে উদ্বেগের ও উৎকণ্ঠার। যেভাবে মাদকের অবাধ বিচরণ চলেছে তার লাগাম যদি টেনে না ধরা যায়,স্কুল-কলেজে,বিশ্ববিদ্যালয়ে যদি সচেতনতা সৃষ্টি না করা যায় তাহলে এই মাদক আমাদের জাতিকে ধ্বংসের দ্বারপ্রান্তে নিয়ে যাবে। এ কারণেই আমাদের বর্তমান সরকার মাদকের বিরুদ্ধে এবং মাদক নির্মূলে সাড়াশি অভিযান পরিচালনা করছে।

সর্বশেষ সংশোধিত: , মাধ্যম: শীর্ষ মিডিয়া