ব্রেকিং নিউজ

বিকাল ৫:৫৬ ঢাকা, শুক্রবার  ১৯শে জানুয়ারি ২০১৮ ইং

ফাইল ফটো

“মাদকমুক্তরাই মেডিকেল কলেজে ভর্তি হতে পারবে”

আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য এবং স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, আগামী শিক্ষাবর্ষে মেডিকেল কলেজে ভর্তির যোগ্যতার ক্ষেত্রে মেধার পাশাপাশি ভর্তিচ্ছু শিক্ষার্থীকে মাদকমুক্ত ও অধুমপায়ী হতে হবে। নতুবা সে মেডিকেল কলেজে ভর্তির জন্য যোগ্য বিবেচিত হবেন না।
স্বাস্থ্যমন্ত্রী আজ সিরাজগঞ্জের কাজীপুরে স্বর্ণ কিশোরী নেটওয়ার্ক আয়োজিত কিশোরী সমাবেশ এবং সবুজ কানন স্কুল এন্ড কলেজে শিক্ষার্থীদের সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তৃতা করছিলেন।
অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন শহীদ এম মনসুর আলী বেসরকারি মেডিকেল কলেজের পরিচালনা পর্ষদের চেয়ারম্যান বেগম লায়লা আরজু, জেলা প্রশাসক মোঃ বিল্লাল হোসেন, পুলিশ সুপার মিরাজ উদ্দিন আহম্মেদ, সিভিল সার্জন ডা. দেবপদ রায় প্রমুখ।
মোহাম্মদ নাসিম বলেন, সুস্বাস্থ্যের অধিকারী চিকিৎসকই জাতিকে নিশ্চিত সেবা দিতে পারেন। এবছর থেকে সম্ভব নয় বিধায় আগামী বছর থেকে এ নিয়ম প্রয়োজ্য হবে।
দেশের দুই কোটি কিশোরীদের স্বাস্থ্য সচেতন হবার পাশাপাশি, নেতৃত্ব দেবার যোগ্য নাগরিক হিসেবে গড়ে ওঠার পরামর্শ দিয়ে তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশে নারীর ক্ষমতায়ন হয়েছে। দেশের প্রধানমন্ত্রী, জাতীয় সংসদের স্পিকার, বিরোধীদলীয় নেতা এবং প্রশাসনের উচ্চ পর্যায়ে অনেক নারী কর্মকর্তা রয়েছেন।
এদিকে দুপুরে মোহাম্মদ নাসিম সিরাজগঞ্জ শহরের কেন্দ্রস্থর মুজিব সড়কে সবুজ কানন স্কুল এন্ড কলেজের প্রশাসনিক ভবনের ভিত্তিপ্রস্থর স্থাপন করেন এবং স্কুলের জিপিএ-৫ প্রাপ্ত শিক্ষার্থীদের সংবর্ধণা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন।
স্কুল পরিচালনা পরিষদের সভাপতি জেলা প্রশাসক বিল্লাল হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত সংবর্ধণা অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেণ প্রতিষ্ঠানের অধ্যক্ষ শাহনাজ মাহফুজা পারভীন, পুলিশ সুপার মিরাজ উদ্দিন আহমেদ, আওয়ামী লীগের সাধারন সম্পাদক গোলাম কিবরিয়া প্রমুখ।