ব্রেকিং নিউজ

সকাল ৬:২৬ ঢাকা, শুক্রবার  ২১শে সেপ্টেম্বর ২০১৮ ইং

মাঠ পর্যায়ের কর্মকর্তাদের আর্থিক ক্ষমতা বৃদ্ধি

Like & Share করে অন্যকে জানার সুযোগ দিতে পারেন। দ্রুত সংবাদ পেতে sheershamedia.com এর Page এ Like দিয়ে অ্যাক্টিভ থাকতে পারেন। 

 

উন্নয়ন ও রাজস্ব বাজেটের আওতায় প্রকল্পগুলোর সিদ্ধান্ত গ্রহণ ও বাস্তবায়ন প্রক্রিয়া দ্রুততর করতে বিভিন্ন বিভাগ ও মাঠ পর্যায়ের কর্মকর্তাদের আর্থিক ক্ষমতা বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে সরকার।
আজ মন্ত্রিসভার নিয়মিত সাপ্তাহিক বৈঠকে অর্থ বিভাগের এ সম্পর্কিত এক প্রস্তাবের অনুমোদন দেয়া হয়েছে।
প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে বাংলাদেশ সচিবালয়ের মন্ত্রিসভা কক্ষে অনুষ্ঠিত এ সভায় মন্ত্রিসভা সদস্যবৃন্দ, প্রধানমন্ত্রীর উপদেষ্টা ও বিভিন্ন মন্ত্রণালয়ের দায়িত্বপ্রাপ্ত প্রতিমন্ত্রীবর্গ এবং সংশ্লিষ্ট সচিবগণ উপস্থিত ছিলেন।
বৈঠক শেষে মন্ত্রিপরিষদ সচিব মোশাররফ হোসাইন ভুঁইয়া ব্রিফকালে সাংবাদিকদের বলেন, এই প্রস্তাবে ক্যাবিনেট কমিটির আর্থিক ক্ষমতা অপরিবর্তিত থাকবে। তবে এতে মন্ত্রী ও মাঠ পর্যায়ের কর্মকর্তাগণ আরো বড় আকারের প্রকল্প গ্রহণ ও বাস্তবায়নের ক্ষমতা পাবেন।
মন্ত্রিপরিষদ সচিব বলেন, অর্থ বিভাগ কর্মকর্তাদের নতুন ক্ষমতা নির্ধারণ করে এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করবে। দেশের জাতীয় বাজেট ও অর্থনীতির আকার বেড়ে যাওয়ায় এ সিদ্ধান্ত নেয়া হয়।
বৈঠকে নিষ্ক্রিয়তার জন্য বাংলাদেশ রেলওয়ে বোর্ড (রহিতকরণ) আইন-১৯৮৩-এর পূর্ববর্তী মন্ত্রিসভা সিদ্ধান্তেরও অনুমোদন দেয়া হয়।
বৈঠকে দেশের বেসামরিক প্রশাসনের বিভিন্ন পর্যায়ে বিভিন্ন পদে ৩৪ বছর দায়িত্ব পালনের জন্য প্রধানমন্ত্রীর বিদায়ী মুখ্য সচিব আবদুস সোবহান সিকদারকে ধন্যবাদ জানিয়ে এক প্রস্তাব নেয়া হয়। আবদুস সোবহান সিকদার গতকাল অবসর প্রস্তুতিমূলক ছুটিতে (পিআরএল) গেছেন।