Sheersha Media

ব্রেকিং নিউজ

দুপুর ১:৪৬ ঢাকা, রবিবার  ১৮ই নভেম্বর ২০১৮ ইং

ড. হাছান মাহমুদ

‘মাঠ গরমের পরিকল্পনায় ব্যর্থ হয়ে আবোল-তাবোল বলছে বিএনপি ‘

আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন, বাজেট নিয়ে রাজনৈতিক পরিবেশ উত্তপ্ত করার পরিকল্পনা ব্যর্থ হওয়ায় বিএনপির নেতারা আবোল-তাবোল বলা শুরু করেছে।

তিনি বলেন, বিএনপির নেতারা আবগারী শুল্ক ও ভ্যাট আইন নিয়ে রাজনীতির মাঠ গরম করতে চেয়েছিল। কিন্তু তা বাতিল হওয়ায় তাঁদের পরিকল্পনা ভুন্ডুল হয়ে গেছে। আর তাই তারা বাজেট নিয়ে অন্ধের মতো আবোল-তাবোল বলছে।

আওয়ামী লীগের মুখপাত্র ড. হাছান মাহমুদ আজ দুপুরে রাজধানীর শিল্পকলা একাডেমীর মহড়া কক্ষে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের উদ্যোগে আয়োজিত ‘আওয়ামী লীগ সরকারের বাজেট, বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ার বাজেট’ শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।

জোটের কার্যকরি সভাপতি অভিনেতা এটিএম শামসুজ্জামানের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন ওয়াল্ড ইউনিভার্সিটির উপাচার্য অধ্যাপক ড. আব্দুল মান্নান চৌধুরী, আওয়ামী লীগ নেতা এডভোকেট শামসুল হক টুকু এমপি, তালুকদার মোহাম্মদ ইউনুস এমপি ও বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক অরুন সরকার রানা।

বন ও পরিবেশ বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি ড. হাছান মাহমুদ বলেন, বাজেট নিয়ে আলোচনা-সমালোচনা হবে সেটাই স্বাভাবিক। তবে কোন বিষয় সম্পর্কে অন্ধের মতো সমালোচনা করা ঠিক নয়।

বিএনপির নেতাদের উদ্দেশ্যে তিনি বলেন, বাজেট নিয়ে আপনাদের কোন বক্তব্য থাকলে বলুন। বাজেটের গঠনমূলক সমালোচনা করুন। সরকার অবশ্যই তা বিবেচনা করবে।

বাজেটকে উচ্চ বিলাসী ও বাস্তবায়ন যোগ্য নয় বলে করা মন্তব্যের জবাবে ড. হাছান বলেন, আওয়ামী লীগ নেতৃত্বাধীন সরকারের বিগত আট বছরের আটটি বাজেটই শতকরা ৯৫ ভাগ থেকে ৯৮ভাগ বাস্তবায়িত হয়েছে।

চলতি অর্থবছরের বাজেট শতভাগ বাস্তবায়নের আশাবাদ প্রকাশ করে তিনি বলেন, চলতি বছরের বাজেটও শতভাগ বাস্তবায়িত হবে।