ব্রেকিং নিউজ

সকাল ৭:৩২ ঢাকা, শনিবার  ২২শে সেপ্টেম্বর ২০১৮ ইং

মহান বিজয় দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা

মহান বিজয় দিবস উপলক্ষে আজ মঙ্গলবার সকালে জনতার ঢল নেমেছিল রাজধানীর ধানমন্ডি ৩২ নম্বর সড়কের বঙ্গবন্ধু ভবন প্রাঙ্গণে।
স্বাধীন বাংলাদেশের স্থপতি, হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্মৃতির প্রতি শ্রদ্ধা জানাতে এখানে জনাতার ঢল নামে।
সকাল সাড়ে ৭ টা থেকে রাজধানীর বিভিন্ন স্থান থেকে আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতা-কর্মী ও সমর্থকরা মিছিল করে ৩২ নম্বর সড়কের পূর্ব ও পশ্চিম পাশের মোড়ে জমায়েত হতে থাকে। সকাল সাড়ে ৮ টার মধ্যেই সর্বস্তরের মানুষের ভিড়ে গোটা এলাকা কানায়-কানায় পূর্ণ হয়ে যায়।
সমবেত জনতার ছিল একই দাবী, স্বাধীন বাংলাদেশে যুদ্ধাপরাধীদের স্থান নেই। কেউ এসেছে মাথায় বিজয় দিবসের ব্যান্ড বেঁধে, কেউ এসেছে লাল-সবুজ পোষাক পরে জাতীয় পতাকা হাতে। তাদের সবার মুখে উচ্চচারিত হচ্ছিল ‘জামায়াত শিবির রাজাকার -এই মুহুর্তে বাংলা ছাড়’। ‘মুজিবের বাংলায় রাজাকারের ঠাঁই নাই’।
হাজার হাজার যুবক-যুবতী, বৃদ্ধ-বৃদ্ধা এবং শিশু-কিশোরসহ সর্বস্তরের নারী-পুরুষ বঙ্গবন্ধু ভবনের সামনে জাতির পিতা বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণের জন্য তাদের নিজ নিজ সংগঠনের ব্যানার সামনে নিয়ে অপেক্ষা করতে থাকে।
সকাল ৮ টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রথমে সরকার প্রধান হিসেবে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন। এ সময় তিনি সেখানে কিছুক্ষণ নিরবে দাঁড়িয়ে থাকেন।
পরে তিনি আওয়ামী লীগ নেতৃবৃন্দকে সাথে নিয়ে দলীয় প্রধান হিসাবে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন।
এ সময়ে আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য আমির হোসেন আমু, তোফায়েল আহমেদ ও সুরঞ্জিত সেন গুপ্ত, সভাপতিমন্ডলীর সদস্য বেগম মতিয়া চৌধুরী, যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ, নৌ-পরিবহনমন্ত্রী শাজাহান খান, দপ্তর সম্পাদক ড. আবদুস সোবহান গোলাপ প্রমুখ উপস্থিত ছিলেন।
প্রধানমন্ত্রী শেখ হাসিনা বঙ্গবন্ধু ভবন ত্যাগ করার পর সর্বসাধারণের শ্রদ্ধা নিবেদনের জন্য স্থানটি উন্মক্ত করে দেওয়া হয়।
ঢাকা মহানগর আওয়ামী লীগের পক্ষে ভারপ্রাপ্ত সভাপতি এম এ আজিজ এবং সাধারণ সম্পাদক মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীর বিক্রমের নেতৃত্বে ঢাকা মহানগর আওয়ামী লীগ জাতির পিতার প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করে।
এছাড়াও আওয়ামী যুবলীগ, কৃষক লীগ, আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ, মহিলা আওয়ামী লীগ, জাতীয় শ্রমিক লীগ, যুব মহিলা লীগ, বাংলাদেশ ছাত্রলীগ, ঢাকা মহানগর যুবলীগ উত্তর ও দক্ষিণ, স্বেচ্ছাসেবক লীগ উত্তর ও দক্ষিণ, ছাত্রলীগ উত্তর ও দক্ষিণের নেতা ও কর্মীরা বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন।
আওয়ামী লীগ ও সহযোগী সংগঠন ছাড়াও বঙ্গবন্ধু পরিষদ, ঢাকা মহানগর মহিলা আওয়ামী লীগ, মুক্তিযোদ্ধা কেন্দ্রীয় কমান্ড কাউন্সিল, সচিবালয় কর্মচারী সমন্বয় পরিষদ, সম্মিলিত সাংস্কৃতিক জোট, ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ, ঢাকা কলেজ ছাত্রলীগ, জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ, বাংলাদেশ তাঁতী লীগ, বিআরটিসি শ্রমিক কর্মচারী লীগ, জাতীয় ঘাট শ্রমিক লীগ, বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট, তেঁজগা কলেজ ছাত্রলীগ, বাংলাদেশ আওয়ামী মুক্তিযোদ্ধা প্রজন্ম, আওয়ামী ওলামা লীগ, শেখ রাসেল শিশুসংঘ, আওয়ামী সাংস্কৃতিক ফোরাম, মুক্তিযোদ্ধা সংহতি পরিষদ, আওয়ামী শিল্পী গোষ্ঠী, বঙ্গবন্ধু হারবাল চিকিৎসক পরিষদ, বাংলাদেশ আওয়ামী যুব আইনজীবী পরিষদ, ইসলামিক ফাউন্ডেশন শ্রমিক কর্মচারী ইউনিয়ন, কেন্দ্রীয় যুব শ্রমিক লীগ, ইনভেস্টমেন্ট কর্পোরেশন অব বাংলাদেশ, বঙ্গবন্ধু জাতীয় যুব পরিষদ, শেখ রাসেল স্মৃতি পরিষদ, মুক্তিযোদ্ধা যুবকমান্ড কেন্দ্রীয় কাউন্সিল, বাংলাদেশ কৃষিবিদ ইনস্টিটিউশন প্রভৃতি সংগঠন বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণের মাধ্যমে শ্রদ্ধা জানায়। সকাল ১০টার মধ্যেই বঙ্গবন্ধুর প্রতিকৃতি ফুলে-ফুলে ভরে যায়।