ব্রেকিং নিউজ

ভোর ৫:৫৮ ঢাকা, শনিবার  ১৭ই নভেম্বর ২০১৮ ইং

মহানগর পুলিশ আইনের খসড়া মন্ত্রিসভায় অনুমোদন

গাজীপুর (মহানগর মেট্রোপলিটন) পুলিশ আইন-২০১৫ এবং রংপুর মহানগর পুলিশ আইন-২০১৫’র খসড়ার নীতিগত অনুমোদন দিয়েছে মন্ত্রিসভা।
সদ্যগঠিত এই দুই মহানগরীর নাগরিকদের পর্যাপ্ত আইনী ও পুলিশ সেবা দেয়ার লক্ষ্যে প্রস্তাবিত আইন দু’টির অনুমোদন দেয়া হয়।
প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে আজ বাংলাদেশ সচিবালয়ে মন্ত্রিসভার নিয়মিত এ সাপ্তাহিক বৈঠক অনুষ্ঠিত হয়।
বৈঠক শেষে মন্ত্রিপরিষদ বিভাগের অতিরিক্ত সচিব বিজয় ভট্টাচার্য সাংবাদিকদের ব্রিফকালে বলেন, ভেটিং সাপেক্ষ এই আইন দু’টিতে নীতিগত অনুমোদন দিয়েছে মন্ত্রিসভা।
তিনি বলেন, অন্যান্য মহানগরীর পুলিশ আইনের আলোকে প্রস্তাবিত খসড়া দু’টি প্রণীত হয়েছে। কারণ মহানগরগুলোতে উন্নত আইনী ও পুলিশ সেবা নিশ্চিত করতে এ ধরনের আইনের প্রয়োজন রয়েছে। আইন দু’টি নিয়ে বিস্তারিত আলোচনার পর কিছু পর্যবেক্ষণ দেয়া হয়েছে এবং এর আইনগত বিষয় নিষ্পত্তির মাধ্যমে তা চূড়ান্ত করার নির্দেশ দিয়েছে মন্ত্রিসভা।
বৈঠকে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রীর চলতি বছরের ১০ থেকে ১৭ জুলাই যুক্তরাষ্ট্র, ১৬ থেকে ২১ মার্চ ভিয়েতনাম এবং ৪ থেকে ৬ ফেব্রুয়ারি কম্বোডিয়া সফর সম্পর্কে অবহিত করা হয়।
এছাড়া দায়িত্বশীল মৎস্য চাষের জন্য কোড অব কন্ডাক্টের ২৯তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে ৮ ও ৯ অক্টোবর স্পেনের ভিগো নগরীতে ফাস্ট ইন্টারন্যাশনাল ফিশারিজ স্টেকহোল্ডারস ফোরামের বৈঠকে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রীর নেতৃত্বে বাংলাদেশের প্রতিনিধি দল এবং ১৩ ও ১৪ আগস্ট লন্ডনে দ্বিতীয় বাংলাদেশ-ইউকে ই-কমার্স মেলায় বাংলাদেশ প্রতিনিধি দলের অংশগ্রহণের বিষয়ও বৈঠকে অবহিত করা হয়।
মন্ত্রীবর্গ, মন্ত্রণালয়ের দায়িত্বপ্রাপ্ত প্রতিমন্ত্রীবৃন্দ এবং সংশ্লিষ্ট সচিবগণ বৈঠকে উপস্থিত ছিলেন।