জাতীয় পার্টি

মহাজোটের প্রার্থীদের সমর্থন দিবে জাতীয় পার্টি

জাতীয় পার্টির উন্মুক্ত আসনের প্রার্থীরা আগামী ৩০ তারিখের নির্বাচনে মহাজোটের প্রার্থীদের সমর্থন দিবে বলে জানিয়েছেন দলটির চেয়ারম্যান এইচ এম এরশাদ। তিনি বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে সমর্থন জানিয়ে তারা মহাজোটের প্রার্থীদের সমর্থন করবেন।

এরশাদ নিজেও ঢাকা-১৭ আসন ছেড়ে দেওয়ার কথা ঘোষণা করেছেন। এই আসনে তিনি আওয়ামী লীগের প্রার্থী আকবর হোসেন পাঠান ফারুককে সমর্থন জানিয়েছেন।

ঢাকা–১৭ আসন ছেড়ে দেওয়ায় সাবেক এই রাষ্ট্রপতি এবার একটি আসনে (রংপুর–৩) নির্বাচন করছেন।

শেখ হাসিনাকে বোন সম্বোধন করে এরশাদ বলেন, ১৪৬টি আসনে তার দলের উন্মুক্ত প্রার্থীরা মহাজোটকে সমর্থন জানাবেন। নির্বাচনের আয়োজন সন্তোষজনক। নির্বাচন কমিশনের ভূমিকাও সন্তোষজনক।

সিঙ্গাপুর থেকে গতকাল বুধবার রাতে দেশে ফেরেন এইচ এম এরশাদ। আজ বৃহস্পতিবার বিকেলে বনানীতে নিজ বাসভবন প্রেসিডেন্ট পার্কে এরশাদ সংবাদ সম্মেলন করে এসব কথা জানান। সংবাদ সম্মেলনের আগে ঢাকা-১৭ আসনে আওয়ামী লীগের প্রার্থী আকবর হোসেন পাঠান ফারুক এরশাদের সঙ্গে দেখা করেন।

 

সিদ্ধান্ত বদল

সাবেক প্রেসিডেন্ট ও জাতীয় পার্টি (জাপা) চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ ৩ ঘণ্টার মাথায় সিদ্ধান্ত পাল্টালেন।

আজ বৃহস্পতিবার বিকেলে এক সংবাদ সম্মেলনে ঘোষণা দিয়েছিলেন জাপার প্রার্থীরা তাদের প্রার্থীতা প্রত্যাহার করে মহাজোটের প্রার্থীকে সমর্থন দিবেন এবং তার পক্ষে কাজ করবেন। রাত ৮টায় এরশাদের ডেপুটি প্রেস সেক্রেটারি দেলোয়ার জালালীর পাঠানো প্রেস বিজ্ঞপ্তিতে এরশাদ বলেন, মহাজোটের বাইরে যারা জাতীয় পার্টির প্রার্থী হিসেবে লাঙ্গল প্রতীক নিয়ে নির্বাচন করছেন, তারা সবাই লাঙল প্রতীক নিয়ে নির্বাচন করবেন। এতে বিভ্রান্তির অবকাশ নেই।